,



পাকা বাড়ি পেয়ে খুশিতে আত্মহারা কেন্দুয়ার ৫০ পরিবার

বিজয় দাস নেত্রকোনাঃ নেত্রকোনা জেলার কেন্দুয়ায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য দুর্যোগ সহনীয় পঞ্চাশ পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজ প্রায় শেষ পথে। যারা মাথার ওপরে একটি কোনো রকম চাল হলেই খুশি ছিল, তারা এখন পাচ্ছে পাকা বাড়ি।

যে মানুষগুলো ভাঙাচোরা ঘরে ছেলে মেয়ে নিয়ে বসবাস করত, আর স্বপ্ন দেখত একটি পাকা ঘরের। তাদের এই স্বপ্ন সহজ করে স্বপ্ন কে বাস্তব করে দিয়েছে শেখ হাসিনা সরকার। তাইতো সেই মানুষ গুলির স্বপ্ন আজ বাস্তবে পরিণত হয়েছে।

এমনি একজনের স্বপ্ন বাস্তবে রূপ নিয়েছে, তার বাড়ি কেন্দুয়া উপজেলা সান্দিকোনা ইউনিয়নের বালুচর এলাকার সুফিয়া আক্তার।

তিনি বলেন,তার স্বামী নেই তার দুই ছেলে মেয়ে নিয়ে অনেক কষ্টে দিনাতিপাত করেছেন থাকার জন্য তার কোন ঘর ছিল না। মনে মনে স্বপ্ন দেখতেন একটি পাকা ঘর পেলে হয়তো ছেলে মেয়ে নিয়ে একটু সুখে শান্তিতে থাকতে পারতেন। তাই এই স্বপ্ন আজ বাস্তবে পরিণত হয়েছে। তাই তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তিনি চির কৃতজ্ঞতা স্বীকার করেছেন। সেই সাথে প্রধান মন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেছেন

অপর দিকে ভূমিহীন ও গৃহহীনদের স্বপ্ন অতি দ্রুত বাস্তবে পরিণত করতে গৃহ নির্মাণ কাজ নিয়মিত পরিদর্শন করে কাজের গুণগত মান যাচাই করছেন কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার মো.মইন উদ্দিন খন্দকার।

এ বিষয়ে তিনি বলেন,কেন্দুয়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য সরকারিভাবে ৫০টি ঘর নির্মাণ করা হচ্ছে। সরকারি-ভাবে এসব প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা করে।

আশা করছি অতি দ্রুত এই ঘরগুলোর নির্মাণ কাজ সম্পন্ন হবে। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনদের জন্য সারাদেশে নির্মিত ঘর গুলি এক সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। তখনই যাদের জন্য ওই সব ঘর নির্মাণ করা হয়েছে তাদেরকে বুঝিয়ে দেয়া হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর