,



মিঠামইনে হাওর এবং চর উন্নয়ন ইনিস্টিটিউটের প্রশিক্ষণ অনুষ্ঠিত

বাঙালী কণ্ঠ ডেস্কঃ কিশোরগঞ্জের মিঠামইনে কোভিড-১৯ এর নেতিবাচক প্রভাব হ্রাস করার জন্য উদ্ভাবনী খাদ্য পদ্ধতির মাধ্যমে হাওর অঞ্চলের  জনগোষ্ঠীর খাদ্য ও সুরক্ষা জোরদার করার বিষয়ে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মিঠামইন উপজেলা সদরে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের মিঠামইন উপজেলা শাখার হল রুমে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জাপান সরকারের অর্থায়নে এবং বেসরকারি উন্নয়ন সংস্থা ফ্যামিলি টাইস ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের হাওর এবং চর উন্নয়ন ইনিস্টিটিউটের যৌথ আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় হাওরের তিন উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামের সাংবাদিক, ইমাম, জনপ্রতিনিধি, ফ্যামিলি টাইসের উপজেলা সমন্বয়কারী ও কমিউনিটি মোবিবলাইজারগণ সহ ২৬ জন প্রশিক্ষণার্থী অংশ নেন।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ, অধ্যাপক জুলফিকার রহমান, অধ্যাপক ড. এম এইচ এ রশিদ, অধ্যাপক ড. মো. গোলজারুল আজিজ, অধ্যাপক ড. আসাদুজ্জামান সরকার, অধ্যাপক ড. গোলাম ফারুক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাফিউল ইসলাম, সিনিয়র এসোসিয়েট রেহেনা পারভীন, ফিল্ড প্রোগ্রাম সহকারী জিনাত নাসরিন প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর