শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের নতুন উপপরিচালক ডা. ওয়াহীদুজ্জামান

বাঙালী কণ্ঠ ডেস্কঃ কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সাবেক সহকারী পরিচালক ও টাঙ্গাইল জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামানকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের উপপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এই পদায়ন করা হয়।

ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের গর্বিত সন্তান। তিনি মরহুম মো. আফতাব উদ্দিন এবং মরহুমা সুফিয়া বেগমের পুত্র। তিন ভাই এবং এক বোনের মধ্যে তিনি তৃতীয়।

ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান ১৯৮৮ সালে মধ্যপাড়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে প্রথম বিভাগ পেয়ে এসএসসি এবং ১৯৯০ সালে গুরুদয়াল সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে স্টারমার্ক (৮০২ নম্বর) পেয়ে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করেন।

পরে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে ২০০৩ সালের ২১ মে কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার হিসেবে যোগদান করেন।

দুই বছর মেডিকেল অফিসার হিসেবে দক্ষতার সাথে দায়িত্ব পালনের পর তিনি আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) হিসেবে নিযুক্ত হন। পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে তাকে পদায়ন করা হয়।

তিন বছর এই দায়িত্ব পালন শেষে ২০১৯ সালের ১৯ ডিসেম্বর তিনি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহকারী পরিচালক হিসেবে যোগদানের ২১ দিন পর ২০২০ সালের ৭ জানুয়ারি টাঙ্গাইলের সিভিল সার্জন হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

সেখানে দায়িত্ব পালনকালে তাঁকে মঙ্গলবার (১২ জানুয়ারি) শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের উপপরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

ব্যক্তিগত জীবনে বিবাহিত ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান এর স্ত্রী সফিকুন্নাহার কটিয়াদী উপজেলার ৪নং নাগেরগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে দায়িত্ব পালন করছেন। তাদের এক কন্যা সন্তান রয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর