,



তনুর কাপড়ে ধর্ষণের আলামত মিলেছে

খুন হওয়া কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজের ইতিহাস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর কাপড়ে ধর্ষণের আলামত হাতে পেয়েছে সিআইডি। ধর্ষণের ওই আলামতসহ খুন ও ধর্ষণের ফরেনসিক ও ডিএনএ রিপোর্টের যাবতীয় তথ্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হাতে এসে পৌঁছেছে। সোমবার তদন্ত সংস্থা কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) রাজধানীর মালিবাগ প্রধান কার্যালয়ে এসব আলামত পাঠায়। জেলা পুলিশের বিশেষ সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে সোহাগীর ব্যবহৃত পোশাক ও শরীরে পাওয়া অন্যান্য আলামত রাজধানীর সিআইডি কার্য়ালয়ে পাঠানো হয়েছে।সূত্র জানায়, প্রাথমিক রিপোর্টে সোহাগীকে ধর্ষণের আলামত মিলেছে। সোহাগীর পোশাকে ও শরীরে ধর্ষণের সুস্পষ্ট চিহ্ন পাওয়া গেছে।অধিকতরও দ্রুতগতির তদন্তের স্বার্থে শুক্রবার থানা পুলিশ ডিবিতে সোহাগী হত্যা মামলাটি হস্তান্তর করে। পরে তদন্ত সংশ্লিষ্টরা আলামতগুলোর (ফরেনসিক, ফিঙ্গারপ্রিন্ট ও ডিএনএ) পরীক্ষা দ্রুত শেষ করবে।

 

জেলা পুলিশের ঊর্ধ্বতন সূত্র জানায়, জেলার আইনশৃঙ্খলা বাহিনীর সব সদস্য একযোগে সোহাগী হত্যা মামলার রহস্য উদ্ঘাটনে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে একাধিকবার তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা সোহাগীর পরিবারের সঙ্গে তথ্য আদান-প্রদানও করেছেন। এ তৎপরতা অব্যাহত থাকবে বলেও সূত্রটি জানায়।

 

সূত্রটি আরও জানায়, সোহাগীর ব্যবহৃত মোবাইল ফোন নম্বরসহ চারটি নম্বরের কললিস্ট বের করা হয়েছে। তা যাচাই-বাছাই করছেন তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা।জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক (ওসি) মোহাম্মদ মঞ্জুর আলম জানান, তদন্ত কাজ বিরামহীনভাবে চলছে। জেলা পুলিশের সকল সদস্য মামলাটিকে গুরুত্ব দিচ্ছেন।জেলা পুলিশ সুপার শাহ মোহাম্মদ আবিদ হোসেন জানান, তদন্ত চলছে। আশা করি খুব শিগগির ভালো খবর দেওয়া যাবে। তদন্তের স্বার্থে এর বেশি কিছু বলা যাবে না।এ মামলায় জেলার অন্য একটি গোয়েন্দা সংস্থা ছায়া তদন্ত করছে। এর ঊর্ধতন এক কর্মকর্তা জানান, তদন্তের কাজ অনেকদূর এগিয়েছে। দ্রুত সময়ের মধ্যে ভাল ফলাফল আসবে।

 

এদিকে সোহাগী ধর্ষণ ও হত্যার বিচারের দাবিতে এখনও উত্তাল কুমিল্লা। শহরজুড়ে প্রধান সড়ক অবরোধ করে সর্বস্তরের মানুষ বিক্ষোভ অব্যাহত রেখেছে। আন্দোলন হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও। পুরো শহরে এখনও থমথমে পরিস্থিতি বিরাজ করছে।সোমবার সকাল ১০টা থেকে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের (ডিগ্রি শাখা) থিয়েটারকর্মী ও শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করছে।

 

এছাড়া রোববার তারা কলেজের শহীদ মিনারকে সোহাগীমঞ্চ হিসেবে ঘোষণা করে।

 

সেখানে সকাল থেকে দুপুর পর্য়ন্ত অবস্থান নিয়ে তারা সোহাগী ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে নানা শ্লোগান দিতে থাকে।উল্লেখ্য, গত ২০ মার্চ কুমিল্লার ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের পাশের জঙ্গল থেকে সোহাগী জাহান সোহাগীর মরদেহ উদ্ধার করা হয়। সেনানিবাসের ভেতরে ধর্ষণের পর তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছিল।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর