,



পাঁচ দিনেই লাখপতি ওয়ালিউর ফের জালে ৪০ কেজির বাঘাইড়

বাঙালী কণ্ঠ ডেস্কঃ রাজশাহীর বাঘা উপজেলার পদ্মায় জেলে ওয়ালিউরের জালে ৪০ কেজি ওজনের আরও একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। গতকাল সকাল ৬টার দিকে চকরাজাপুর এলাকার পদ্মা নদীতে পাওয়া মাছটি তিনি ৩৪ হাজার টাকায় বিক্রি করেছেন। কয়েক দিন আগেও এই পদ্মায় পাঁচটি বাঘাইড় পেয়েছিলেন ওয়ালিউর; যেগুলোর ওজন ছিল ৭৬ কেজি। সব মিলিয়ে পাঁচদিনে প্রায় দুই লাখ টাকার বাঘাইড় বিক্রি করলেন কালিদাসখালী চরের এই জেলে।

জানা গেছে, উপজেলার চকরাজাপুর পদ্মায় দীর্ঘদিন ধরে জাল দিয়ে মাছ শিকার করেন ওয়ালিউর রহমান। তিনি কয়েক দিন আগেও তার জালে পাঁচটি বাঘাইড় ধরা পড়েছিল। গতকাল সকালে ৪০ কেজি ওজনের আরও একটি বাঘাইড় মাছ ধরেন তিনি। মাছটি প্রতিকেজি ৮৫০ টাকা হিসেবে বিক্রি করেছেন। ৩৪ হাজার টাকায় মাছটি কিনেছেন চকরাজাপুর চরের মাছ ব্যবসায়ী করম আলী। তিনি মাছটি ঢাকায় নিয়ে বিক্রি করবেন বলে জানিয়েছেন।

ওয়ালিউর রহমান বলেন, এই মৌসুমে ইলিশের তেমন দেখা মেলেনি। তবে বাঘাইড় মাছ ভালো পেয়েছি। গত পাঁচদিনে আমি প্রায় দুই লাখ টাকার বাঘাইড় বিক্রি করেছি। ইলিশের চেয়ে এই মাছের দামও ভালো পাচ্ছি। বিক্রি করতেও তেমন অসুবিধা হয় না। ব্যাপারীকে খবর দিলেই ঘাট থেকে নিয়ে যায়।

এ বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, উপজেলার মধ্যে ২৬ কিলোমিটার পদ্মা নদী রয়েছে। জেলে আছে এক হাজার ৩০৭ জন। এর মধ্যে নিবন্ধন করা জেলে রয়েছে ৮৮৫ জন। তবে বড় মাছ পাওয়ার কারণে জাটকা ধরার প্রবণতা কমে গেছে। জেলেরা এখন পদ্মায় প্রতিনিয়ত বড় মাছ ধরছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর