,



মোসাদ ইস্যুতে মুখোমুখি আওয়ামী লীগ-বিএনপি

ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এক প্রতিনিধির সঙ্গে বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর বৈঠক নিয়ে মুখোমুখি অবস্থানে রয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি।

সম্প্রতি দল দুটির নেতৃস্থানীয় ব্যক্তিদের বিভিন্ন বক্তব্যে এমনটা স্পষ্ট হয়েছে।

সোমবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কৃষক লীগ আয়োজিত এক আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মুসলমানদের দেশ বাংলাদেশ। আর এ দেশের মুসলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হটাতে বিএনপি ইহুদিদের সঙ্গে হাত মিলিয়েছে।
তিনি বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে এখন বিভিন্নভাবে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা এমন কোনো কাজ নেই যা করছে না। বাংলাদেশ মুসলমানদের দেশ। আর সেই দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একজন মুসলমান। তাকে ক্ষমতা থেকে হটানোর জন্যে ইহুদি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে তারা হাত মিলিয়েছে। আজকে বাংলার জনগণের কাছে দিবালোকের মতো পরিস্কার হয়ে গেছে, সত্য সত্যই। সত্যকে কখনও চাপা দিয়ে রাখা যায় না।

এদিকে, রোববার নিজ বাসভবনে কুষ্টিয়া সদর ইউপি নির্বাচনে বিজয়ী প্রার্থীদের সংবর্ধনায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বিএনপির মোসাদ কানেকশন নিয়ে কড়া সমালোচনা করেছেন।

তিনি বলেন, বিএনপি সরকার পতনের জন্য নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে, তার বড় প্রমাণ মোসাদের সঙ্গে সম্পর্ক তৈরি করা এবং এই সরকারকে উৎখাতে তাদের কাজে লাগানোর জন্য মোসাদের সহায়তা নেয়ার অপচেষ্টা।

তিনি আরও বলেন, বিএনপি কখনও জনগণের ওপর নির্ভরশীল ছিল না, জনগণের প্রতিও তাদের আস্থা ছিল না, এখনও নেই। তিনি বলেন, বিএনপি পাকিস্তানের আদর্শ দ্বারা লালিত, প্রতিষ্ঠিত একটি রাজনৈতিক দল। পাকিস্তান এখনও বিএনপির পক্ষে অবস্থান নিয়ে কথা বলে। এখনও পাকিস্তান সরকার রাষ্ট্রীয়ভাবে এ দেশে বিএনপির পক্ষে, বেগম খালেদা জিয়ার পক্ষে অবস্থান নিয়ে আন্তর্জাতিক লবিং করে যাচ্ছে।

অন্যদিকে, আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের সঙ্গে ভিন্নমত প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, বিএনপির সঙ্গে ইসরাইলের বা মোসাদের কোনো সম্পর্ক নেই।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ‘কয়েকটি পত্রিকায় খবর এসেছে বিএনপির সঙ্গে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সম্পর্ক আছে। এটা সঠিক নয়। আমরা খুব স্পষ্ট ভাষায় বলতে চাই, বিএনপির সঙ্গে ইসরায়েলের কোনো সম্পর্ক নেই। প্যালেস্টাইনের অধিকার ও সার্বভৌমত্বের প্রতি পূর্ণ সমর্থন রয়েছে বিএনপির। এর পক্ষে আমরা বরাবরই কথা বলে এসেছি।’

তিনি আরও বলেন, ‘প্যালেস্টাইনের জনগণের ওপর ইসরায়েলি আক্রমণ, আগ্রাসনের বিষয়ে আমরা সব সময় প্রতিবাদ করেছি। আমরা স্পষ্ট করে বলতে চাই, বিএনপি প্যালেস্টাইনের জনগণের পাশে আছে, ভবিষ্যতেও থাকবে।’

ফখরুল বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। শুধু নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তনে বিএনপি বিশ্বাস করে, অন্য কোনো পথে নয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর