,



কুশিয়ারায় ধরা পড়লো ৩০০ কেজির বাঘাইড়

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সিলেটের ফেঞ্চুগঞ্জের কুশিয়ারা নদে জেলের জালে ৩শ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। মঙ্গলবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে বিল্লাল মিয়া নামে এক জেলের জালে মাছটি ধরা পড়ে। মাছটি বিক্রির জন্য দাম হাঁকাচ্ছেন সাড়ে তিন লাখ টাকা। এককভাবে বিক্রি না হলে মাছটি কেটে বিক্রি করা হবে বলে জানান বিক্রেতা বিল্লাল মিয়া।

জানা গেছে, মঙ্গলবার ১১টার দিকে ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা নদীতে মাছটি ধরা পড়ে। পরে বিশালাকৃতির মাছটি বিক্রির জন্য নিয়ে আসেন কাজির বাজার মাছের আড়তে। সেখানে হোসেন আহমদের আড়ত থেকে মাছটি কিনে আনেন লাল বাজারের মৎস্য ব্যবসায়ী সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের কুশিঘাটের বাসিন্দা বিল্লাল মিয়া। তিনি মাছটির দাম হাঁকাচ্ছেন সাড়ে তিন লাখ টাকা।

এদিকে মাছটি দেখতে নগরের লালবাজারে ভীড় জমান উৎসুক জনতা। খবর পেয়ে বিকেল থেকে অনেকে দেখতে আসছেন। কেউ আবার কেজি ধরে কেনার আগ্রহ প্রকাশ করছেন।

মাছটির বিক্রেতা বিল্লাল মিয়া জানান, মাছটি বিক্রির উপর তিনি কমিশন পাবেন। সে অনুপাতে বিক্রির জন্য সাড়ে ৩ লাখ টাকা দাম চাওয়া হচ্ছে। অবশ্য আড়াই থেকে তিন লাখ টাকা পেলে বিক্রি করে দেওয়া হবে বলে জানান তিনি। তবে কাঙ্খিত দাম পাওয়া না গেলে মাছটি কেটে কেজি ধরে বিক্রি করা হবে। কেজির দাম পড়বে ৩ হাজার টাকার মত। কেজি হিসেবে মাছ নিতে ইতোমধ্যে ২০ জন নাম লিখিয়েছেন। এছাড়া আগামীকাল মাইকিং করা হবে বলে জানান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর