,



ইউনিয়ন পরিষদ নির্বাচন ব‌রিশা‌লে আওয়ামী লীগের ১৩ চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বরিশালে আসন্ন ইউনিয়ন প‌রিষদের (ইউপি) নির্বাচ‌নে ১৩ জন চেয়ারম‌্যান প্রার্থী বিনা প্রতিদ্ব‌ন্দ্বিতায় জয়ী হ‌য়ে‌ছেন। ব‌রিশাল জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূ‌ত্রে গতকাল বুধবার রা‌তে এ তথ‌্য জানা গেছে।

ওই সব ইউনিয়নে কোন প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে গতকাল বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে তাদের নির্বাচিত ঘোষনা করেন রিটার্নিং কর্মকর্তারা।

গৌরনদী উপজেলায় সর্বাধিক ৬টি’তে এবং বানারীপাড়ায় ৫টি ইউনিয়নে একক প্রার্থী নির্বাচিত হলেন, গৌরনদীর খাঞ্জাপুরে নূর আলম সেরনিয়াবাত, বার্থীর আব্দুর রাজ্জাক, চাঁদশীতে নজরুল ইসলাম, মাহিলাড়ায় সৈকত গুহ পিকল, নলচিড়া ইউনিয়নে গোলাম হাফিজ মৃধা ও বাটাজোরে আব্দুর রব হাওলাদার, বানারীপাড়া সদর ইউনিয়নে আব্দুল জলিল ঘরামী, বিষারকান্দিতে সাইফুল ইসলাম শান্ত, ইলুহারে শহিদুল ইসলাম, সলিয়াবাকপুরে সিদ্দিকুর রহমান ও উদয়কাঠির রাহাদ আহম্মেদ ননী, উজিরপুরের শোলক ইউনিয়নে আব্দুল হালিম সরদার এবং মুলাদী সদর ইউনিয়নে কামরুল আহসান।

বৃহস্পতিবার প্রতীক বরাদ্দের দিনে এই ১৩ ইউনিয়ন সহ ৫০ ইউনিয়নে প্রতিদ্বন্ধি প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। প্রতীক বরাদ্দের পরপরই সংশ্লিস্ট রিটার্নিং কর্মকর্তারা একক প্রার্থীদের নির্বাচিত ঘোষনা করেন।

৫০টি ইউনিয়নে সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১ হাজার ৬২১ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৫১৬ জন প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে একক প্রার্থী হওয়ায় ১৫টি ওয়ার্ডে ১৫জন সাধারন সদস্য এবং ২জন সংরক্ষিত সদস্য পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

বরিশাল জেলায় ৫০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৯৯জন মনোনয়নপত্র জমা করেছিলেন। আগামী ১১ এপ্রিল এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর