,



টাইগার ব্যাটসম্যানদের আসা-যাওয়ার হিড়িক

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের দেওয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে বিপদে বাংলাদেশ। শুরুতেই তামিম, সৌম্যের ও লিটনের উইকেট হারিয়ে ব্যকফুটে চলে গেলো টাইগাররা।

এর আগে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে নির্ধারিত ৫০ ওভারে মাত্র ৬ উইকেটের বিনিময়ে ৩১৮ রানের বিশাল স্কোর দাঁড় করিয়েছেন কিউই ব্যাটসম্যানরা।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১০ রানে সাজঘরে ফেরেন অধিনায়ক তামিম। এরপর ১৮ রানে দ্বিতীয় উইকেট পড়ে সৌম্য সরকারের। দলীয় ২৬ রানে ফেরেন লিটন। ট্রেন্ট বোল্ট এক অসাধারণ ক্যাচ লুফে নিলে তৃতীয় উইকেটের পতন হয়। নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেটই নিয়েছেন ম্যাট হেনরি।

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক টম লাথাম। শুরু থেকেই তাদের চেপে ধরেন বাংলাদেশি বোলাররা। দলীয় ৫০ রানের মধ্যেই তুলে নেন গুরুত্বপূর্ণ তিনটি উইকেট। এর মধ্যে স্বাগতিকদের অন্যতম সেরা ব্যাটসম্যান রস টেইলর ও মার্টিন গাপটিলকে ফেরান অভিজ্ঞ পেসার রুবেল হোসেন।। অন্যপ্রান্তে কিউইদের চেপে ধরেছেন গতি তারকা তাসকিন আহমেদ।

কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে শক্ত ভিত গড়ে তোলেন ডিভন কনওয়ে ও ড্যারিল মিচেল। তারা দুজনই শতক তুলে নেন। এর মধ্যে কনওয়ে সর্বোচ্চ ১২৬ রান করেন। আর বরাবর ১০০ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন মিচেল। তাদের শতকের ওপর ভর করে কিউইদের দলীয় স্কোর দাঁড়ায় ৩১৮ রান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর