,



আইপিএলে যাচ্ছেন মোস্তাফিজও

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সাকিব আল হাসানের পর বাংলাদেশ জাতীয় দলের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  কাটার মাস্টারকে ১ কোটি টাকা ভিত্তিমূল্যে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে অনাপত্তিপত্র দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আইপিএল চলাকালীন ২ টেস্ট ম্যাচের সিরিজ খেলতে  শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ দল। এই সিরিজে মোস্তাফিজ বিবেচনায় না থাকায় আইপিএলে খেলা তার জন্য ভালো হবে বলে জানান নান্নু।

নান্নু বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের পরিকল্পনায় না থাকায় আমরা আইপিএলের জন্য তাকে অনাপত্তিপত্র দিয়েছি। সেখানে (ভারতে) খেলা তার জন্য ভালো হবে আরও কিছু অভিজ্ঞতা হবে।‘

শ্রীলঙ্কা সিরিজ বাদ দিয়ে সাকিব আইপিএল খেলতে চাওয়ার বিতর্কের মাঝে মোস্তাফিজ জানিয়েছিলেন যদি টেস্ট দলে তাকে বিবেচনা করা হয় তাহলে তিনি টেস্টই খেলবেন, আইপিএল নয়।

নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলতে যাওয়ার আগে মোস্তাফিজ বলেছিলেন, ‘আইপিএল খেলতে যাবো কি যাবো না সেই সিদ্ধান্ত বিসিবি আমার ওপরেই ছেড়ে দিয়েছে। আমার কথা হলো ওইসময় তো শ্রীলঙ্কা সিরিজ। যদি আমাকে টেস্টের দলে রাখে, তাহলে আমি টেস্ট খেলবো, যদি না রাখে তাহলে বিসিবি যেটা বলবে আমি সেটাই করবো।’

সাকিব ইতিমধ্যে আইপিএল খেলতে ভারতে চলে গিয়েছেন। মোস্তাফিজ এখন জাতীয় দলের সঙ্গে নিউ জিল্যান্ডে আছেন। তিনি যেতে পারেন এপ্রিলের প্রথম সপ্তাহে। ৯ এপ্রিল থেকে শুরু হবে এবারের আইপিএল।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর