,



করোনা টিকার নেওয়ার পরও আক্রান্ত পাকিস্তানের প্রেসিডেন্ট

বাঙালী কণ্ঠ ডেস্কঃ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পর দেশটির প্রেসিডেন্ট ডা. আরিফ আলভি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল সোমবার (২৯ মার্চ) তার দেহে মহামারি এই ভাইরাসটি সংক্রমণ বেঁধেছে। এক টুইটে বিষয়টি ডা. আরিফ আলভি নিজেই নিশ্চিত করেছেন।

টুইট বার্তায় তিনি লিখেছেন, ‌‌‘করোনার নমুনা পরীক্ষায় আমি পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছি। আল্লাহ যেন আমাকে করোনার প্রভাব থেকে মাফ করে দেন। দয়া করে সবাই সাবধানে থাকুন।’

পাকিস্তানের প্রেসিডেন্ট আরও লিখেছেন, ‘সম্প্রতি আমি করোনা টিকার প্রথম ডোজ নিয়েছি। দ্বিতীয় ডোজ নেওয়ার পর দেহে অ্যান্টিবডি তৈরি হওয়া শুরু হয়, যেটা আগামী এক সপ্তাহের মধ্যে আমার নেওয়ার কথা ছিল।’

 

তার স্ত্রী শামীমা আলভি জানান, প্রেসিডেন্টের দেহে করোনার মৃদু উপসর্গ দেখা দিয়েছে। তবে তার মানসিক অবস্থা ভালো। তারা সবাই কোয়ারেন্টাইনে আছেন।

এদিকে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাট্টাকও করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন সিন্ধ প্রদেশের গভর্নর ইমরান ইসমাইলি। যিনি নিজেও গত বছর ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন। ইসমাইলি প্রেসিডেন্ট ও প্রতিরক্ষামন্ত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন।

এদিকে, টিকা নেওয়ার দুইদিন পর এর আগে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন প্রধানমন্ত্রী ইমরান খান। ইমরান করোনায় আক্রান্ত হওয়ার এক সপ্তাহের কম সময়ের ব্যবধানে প্রেসিডেন্টও আক্রান্ত হলেন। এদিকে দেশটিতে করোনার সংক্রমণ এখন ঊর্ধ্বমুখী।

সবশেষ তথ্য অনুযায়ী, পাকিস্তানে এখন পর্যন্ত ৬ লাখ ৬৩ হাজার ২০০ জনের করোনার উপস্থিতি পাওয়া গেছে। মারা গেছে ১৪ হাজার ৩৫৬ জন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর