,



শাল্লায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আওয়ামী লীগের কেন্দ্রীয় ৩ নেতা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগের তিন সদস্যের একটি প্রতিনিধি দল।

বৃহস্পতিবার (১ এপ্রিল) প্রতিনিধি দল সরেজমিন পরিদর্শন করে এবং ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ সহায়তা ও করোনা সামগ্রী প্রদান করে। একই সঙ্গে ঐ এলাকায় ত্রাণ সামগ্রীও বিতরণ করা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রতিনিধি দলে ছিলেন দলের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল। তারা ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে কথা বলেন এবং সান্ত্বনা দেন। পরে সেখানে সমাবেশে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় তিন নেতা।

সমাবেশে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এবং ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির সদস্য সচিব সুজিত রায় নন্দী বলেন, বাংলাদেশ

সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে। সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় জড়িতদের অবশ্যই আইনের আওতায় আনা হবে না।

হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগে ১৭ মার্চ সকালে শাল্লা উপজেলার কাশিপুর, দিরাই উপজেলার নাসনি,

সন্তোষপুর ও চণ্ডীপুর গ্রামের কয়েক হাজার মানুষ লাঠিসোঁটা নিয়ে নোয়াগাঁও গ্রামের পাশের ধারাইন নদীর তীরে গিয়ে অবস্থান নেন। পরে সেখান থেকে শতাধিক লোক লাঠিসোঁটা নিয়ে ওই গ্রামে হামলা চালান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর