,



রাষ্ট্রদূতকে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারের নির্দেশ ইমরানের

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ঢাকায় নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকীকে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদার করতে নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

দুই দেশের মধ্যে সম্পর্ক মূল্যায়নে গত সোমবার রাষ্ট্রদূত সিদ্দিকীকে ডেকে পাঠিয়েছিলেন পাকিস্তানি প্রধানমন্ত্রী। সেসময় তাকে এ নির্দেশনা দিয়েছেন ইমরান খান।

সোমবার রাতে পাকিস্তানি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একাধিক টুইটে জানানো হয়েছে, রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকী দুই দেশের সম্পর্কের বিষয়ে ইমরান খানকে অবহিত করেছেন।

এসময় পাকিস্তানের প্রধানমন্ত্রী বাংলাদেশের শীর্ষ নেতৃত্ব এবং জনগণের জন্য শুভকামনা জানিয়েছেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গত ১৭ মার্চ থেকে ১০ দিনব্যাপী অনুষ্ঠানমালা উদযাপন করেছে বাংলাদেশ। এ অনুষ্ঠানে যোগ দিতে আমন্ত্রণ পান ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা ও মালদ্বীপের সরকারপ্রধানরা। তবে সেই তালিকায় ছিল না পাকিস্তান।

এ অবস্থায় বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকীকে ডেকে পাঠায় তার দেশ।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের খবর অনুসারে, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বিষয়ে আলোচনার জন্যই তাকে ডেকেছিল ইমরান খানের সরকার।

গত ১৬ মার্চ সিদ্দিকীকে নিয়ে প্রথমে বৈঠকে বসেন পাকিস্তানি প্রেসিডেন্ট ড. আরিফ আলভি। সেসময় তিনিও বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূতকে দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নে কাজ করার নির্দেশ দিয়েছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর