,



পাকুন্দিয়া মডেল মসজিদে প্রথম জুমআয় মুসল্লিদের ঢল

বাঙালী কণ্ঠ ডেস্কঃ কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় নব-নির্মিত পাকুন্দিয়া মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রে প্রথম জুমআর নামাজ আদায় করতে মুসল্লিদের ঢল নামে। জুমআর নামাজ পড়তে আসা বেশিরভাগ মুসল্লি মাস্ক পরে এলেও জায়গার অভাবে সামাজিক দূরত্ব বজায় রাখতে দেখা যায়নি।

শুক্রবার (১১ জুন) দুপুর সাড়ে ১২টার পর থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে নামাজ আদায় করতে মসজিদটিতে উপস্থিত হতে থাকেন মুসল্লিরা।

দেখতে দেখতে মসজিদের পুরো অংশই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। নিচতলা ও উপরের তলায় হাজারো মুসল্লি এক সঙ্গে জুমআর নামাজ আদায় করেন।

নামাজে ইমামতি করেন মডেল মসজিদের পেশ ইমাম মাওলানা মো. সোলায়মান কবির।

খুতবার আগে নব-নির্মিত এ মডেল মসজিদ সম্পর্কে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহ্রাব উদ্দিন, পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) একেএম লুৎফর রহমান, পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. কফিল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি মো. বাবুল আহমেদ, সাবেক পৌর কাউন্সিলর তরীকুল ইসলাম আসাদ প্রমুখ।

সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা দৃষ্টিনন্দন ও অত্যাধুনিক সুবিধা সম্বলিত পাকুন্দিয়া মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ সময় তারা মহান আল্লাহর কাছে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন।

দৃষ্টিনন্দন এ মডেল মসজিদে নামাজ আদায় শেষে অনেক মুসল্লিকে সেলফি ও ছবি তুলতে দেখা গেছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১০ জুন) সকাল সাড়ে ১১টায় গণভবন থেকে ভার্চুয়ালি পাকুন্দিয়া মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রসহ সারাদেশের ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে একসঙ্গে ৫৬০টি মডেল মসজিদ নির্মিত হচ্ছে।

পাকুন্দিয়া মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রটি উদ্বোধনের পর শুক্রবার (১১ জুন) সেখানে প্রথম জুমআর নামাজ অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর