,



ইতিহাস তৈরি করে ক্রেজিকোভার ফরাসি ওপেন জয়

বাঙালী কণ্ঠ ডেস্কঃ অ্যানাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভাকে হারিয়ে ফ্রান্সের রোলাঁ গারোয় নতুন ইতিহাস লিখলেন বারবোরা ক্রেজিকোভা। শনিবার ৬-১, ২-৬, ৬-৪ গেমে ফরাসি ওপেন জিতেছেন তিনি। ১৯৮১ সালে হানা মান্দলিকোভার পর এই প্রথম চেক প্রজাতন্ত্রের কোনো নারী ফরাসি ওপেনের সিঙ্গলস জিতলেন।

বারবোরা এবং অ্যানাস্তাসিয়া দুজনেই প্রথমবার ফরাসি ওপেনের ফাইনালে উঠেছিলেন। ২৫ বছরের ক্রেজিকোভা এই টুর্নামেন্টে ছিলেন অবাছাই প্রতিযোগী। তার র‍্যাংকিং ছিল ৩৩ নম্বর।

তবে এলিনা সুইটোলিনা, কোকো গফ ও মারিয়া সাকারিদের হারিয়ে রোলাঁ গারোয় সবাইকে চমকে দিয়েছিলেন ক্রেজিকোভা। অন্যদিকে ৫২ বারের চেষ্টায় এই প্রথম ক্যারিয়ারের মেজর কোনো ফাইনাল খেলতে নেমেছিলেন পাভলিউচেঙ্কোভা।

ক্রেজিকোভার সঙ্গে পাভলিউচেঙ্কোভার লড়াই চলেছে প্রায় আড়াই ঘণ্টার ওপর। পাভলিউচেঙ্কোভাকে প্রথম সেটে কোর্টে কোনো সুযোগই দেননি ক্রেজিকোভা। মাত্র আধ ঘণ্টার ভেতর সেট নিজের নামে লিখে নেন তিনি। ২-১ ব্যবধানে পিছিয়ে থেকেও প্রথম সেট ৬-১ এ জিতে নেন এই চেক তারকা। অন্যদিকে পাভলিউচেঙ্কোভা দ্বিতীয় সেটে দুর্দান্ত প্রত্যাবর্তন করেন। ৬-২ সেট জিতে নেন তিনি।

তৃতীয় সেটে পাভলিউচেঙ্কোভার শরীর তাকে সেভাবে সঙ্গ দেয়নি। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে খেলা চলাকালীন সময়ে কুঁচকির চোটে ভুগতে শুরু করেন তিনি। তবুও লড়াই করেছেন। তবে তৃতীয় সেট ৬-৪ ব্যবধানে জিতে শেষ হাসি হাসলেন ক্রেজিকোভা। এর মাধ্যমে প্যারিস পেল নতুন এক চ্যাম্পিয়ন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর