,



বাংলাদেশের আলোকচিত্র খুঁজছেন হলিউড অভিনেতা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বাংলাদেশি আলোকচিত্রীদের জন্য সুখবর! তাদের তোলা ছবি খুঁজছেন হলিউড তারকা জোসেফ গর্ডন-লেভিট! সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে তিনি সোমবার (১৪ জুন) দুপুরে এই ঘোষণা দিয়েছেন।

৪০ বছর বয়সী এই আমেরিকান অভিনেতা লিখেছেন, ‘হ্যালো, বাংলাদেশের বন্ধুরা! আমি নতুন একটি প্রকল্পের জন্য বাংলাদেশের দারুণ কিছু আলোকচিত্র খুঁজছি। আপনার তোলা ছবি পোস্ট করুন।’

Hello, friends in Bangladesh! ???????? I’m looking for cool photos of Bangladesh for a new project. Post your photos and read more about the project here: https://hitrecord.app.link/worldpics ????: Tanvir Islam

Posted by Joseph Gordon-Levitt on Sunday, June 13, 2021

জোসেফ গর্ডন-লেভিট তার পোস্টে ‘হিট রেকর্ড’ নামের অনলাইন মিডিয়া প্ল্যাটফর্মের নতুন প্রকল্পের ওয়েব লিংক জুড়ে দিয়েছেন। এটি ক্লিক করে সবাইকে বিস্তারিত জেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

নিজের পোস্টে লালবাগ কেল্লার একটি আলোকচিত্র ব্যবহার করেছেন জোসেফ গর্ডন-লেভিট। এটি তুলেছেন তানভির ইসলাম। তার নাম উল্লেখ করতে ভোলেননি হলিউড তারকা।

জোসেফ গর্ডন-লেভিটের পোস্টটিতে এই প্রতিবেদন লেখা পর্যন্ত লাইক পড়েছে ১০ হাজার। এটি শেয়ার হয়েছে প্রায় ৭০০ বার। মন্তব্যের ঘরে আলোকচিত্রীরা নিজেদের তোলা একের পর এক ছবি পোস্ট করেছেন। প্রকৃতি, শহুরে জীবন, প্রাণী, উদ্ভিদ, ভবনসহ নানান ধরনের আলোকচিত্র দেখা গেছে।

২০১০ সালে অভিনয় ক্যারিয়ার কিছু স্থবির হয়ে পড়ায় হিট রেকর্ড’প্ল্যাটফর্মটি গড়ে তোলেন জোসেফ গর্ডন-লেভিট। নিজের ফেসবুক পেজে শুধু বাংলাদেশ নয়, আমেরিকা, জার্মানি, ভুটান, সংযুক্ত আরব আমিরাত, নিউজিল্যান্ড, বলিভিয়া, বুলগেরিয়া, আয়ারল্যান্ড, আইসল্যান্ড, স্লোভাকিয়া, হংকং, ইয়েমেন, তুর্কমেনিস্তানসহ বিভিন্ন দেশের আলোকচিত্র আহ্বান করেছেন তিনি। ধারণা করা হচ্ছে, বিভিন্ন দেশের আলোকচিত্র নিয়ে অভিনব কন্টেন্ট তৈরির পরিকল্পনা সাজিয়েছেন এই এমি অ্যাওয়ার্ডস জয়ী।

জোসেফ গর্ডন-লেভিট হলিউডের প্রথম সারির তারকা। ক্রিস্টোফার নোলানের ব্যাটম্যান ট্রিলজির তৃতীয় কিস্তি ‘দ্য ডার্ক নাইট রাইজেস’ এবং ‘ইনসেপশন’ ছবিতে দেখা গেছে তাকে। স্টিভেন স্পিলবার্গের ‘লিংকন’ (২০১২) ছবিতে আব্রাহাম লিংকনের বড় ছেলের ভূমিকায় অভিনয় করেন তিনি।

অলিভার স্টোনের ‘স্নোডেন’ (২০১৬) ছবিতে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ) সাবেক কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেনের ভূমিকায় বড় পর্দায় এসেছেন জোসেফ গর্ডন-লেভিট। সবশেষ ২০২০ সালে ‘দ্য ট্রায়াল অব দ্য শিকাগো সেভেন’ ছবিতে অভিনয় করেন তিনি। এটি ৯৩তম অস্কারের সেরা চলচ্চিত্রসহ একাধিক শাখায় মনোনীত হয়।

অভিনয় ছাড়াও জোসেফ গর্ডন-লেভিট পরিচালকের আসনে বসেছেন। তার পরিচালিত ‘ডন জন’ মুক্তি পেয়েছে ২০১৩ সালে। এতে তার সঙ্গে অভিনয় করেছেন হলিউড অভিনেত্রী স্কারলেট জোহানসন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর