,



ক’রোনায় দেশে ২৪ ঘণ্টায় মৃ’ত্যু কমলো

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ৩৯৯ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৮৩ জন। ফলে করোনায় দেশে মোট আক্রান্তের সংখ্যা হলো ৮ লাখ ৪৪ হাজার ৯৭০ জনে।

শুক্রবার (১৮ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৃহস্পতিবার (১৭ জুন) করোনা আক্রান্তে মৃত্যু হয়েছিল ৬৩ জনের এবং শনাক্ত হয়েছিল ৩ হাজার ৮৪০ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৩৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৮৮২টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬২ লাখ ৮৮ হাজার ৫৩৯টি।

নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৯ শতাংশ। মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৮ হাজার ৪২১ জন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে চট্টগ্রাম বিভাগে ১৫, ঢাকায় ১২, রাজশাহীতে ১২, খুলনায় ৮, বরিশালে ৪, সিলেটে ২ এবং ময়মনসিংহে ১ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে মৃতদের মধ্যে ২৬ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৫, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ৫ জন এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর