,



মিঠামইনে ৬৯ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের জমি ও ঘর

বাঙালী কণ্ঠ ডেস্কঃ কিশোরগঞ্জের মিঠামইনে ভূমিহীন ও গৃহহীন ৬৯টি পরিবার মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার ২ শতক জমি ও সেমিপাকা ঘর পেয়েছেন। তাদের হাতে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

রোববার (২০ জুন) মিঠামইনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অডিটরিয়ামে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

বেলা ১১টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ৪৫৯টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন এসব মানুষদের হাতে জমির দলিল ও ঘরের চাবি গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

এরপর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মিঠামইনের হামিদ পল্লীতে ৬৯ টি অসহায় পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়।

ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাংশু সোম মহান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নূরুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) মো. আলিনুর খান, মিঠামইন মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফারুক আহমেদ সিদ্দিকী, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান এডভোকেট শরীফ কামাল, জেলা পরিষদের সদস্য সমীর কুমার বৈষ্ণব প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অনুভুতি ব্যক্ত করেন প্রথমে ঘর ও জমি পাওয়া উপকারভোগী আমির উদ্দিন ও হনুফা আক্তার।

এছাড়া অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইব্রাহীম মিয়া, উপজেলা প্রকৌশলী ফাইজুর রাজ্জাক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোল্লা খলিলুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মামুন মজুমদার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাফিউল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর