,



পদ্মায় ধরা পড়ল ৭১ কেজি ওজনের বাঘাইড়

বাঙালী কণ্ঠ ডেস্কঃ পদ্মায় জেলের জালে ধরা পড়ল ৭১ কেজি ওজনের বাঘাইড় মাছ। বিশাল আকৃতির মাছটি ৬৫ হাজার টাকায় সিরাজগঞ্জের আড়তে বিক্রি করে দেয়া হয়।

রোববার (২০ জুন) বিকেলে গোদাগাড়ী উপজেলার পদ্মার তীর ঘেঁষা হরিশংকরপুর ঘাটে হবি, দুরুল, মান্নান ও খোস মোহাম্মদের জালে ধরা পড়েছে বিশাল বাঘাইড়টি।

jagonews24

জেলে খোস মোহাম্মদের দাবি, গোদাগাড়ী তথা পুরো রাজশাহী জেলার মধ্যে এটিই সবচেয়ে বড় আকারের বাঘাইড় মাছ। মাছটির ওজন হয়েছে ৭১ কেজি ১৫ গ্রাম।

তিনি আরও জানান, এলাকার মানুষজন খবর পেয়ে বৃষ্টির মধ্যেও মাছটি দেখতে ছুটে আসেন গোদাগাড়ী বাজারে। পরে প্রেমতলীর স্থানীয় মাছের আড়তদারের কাছে ৯৭০ টাকা কেজি দরে বিক্রি করে দেয়া হয়। তিনি ওই মাছটি পিকআপে করে সিরাজগঞ্জে পাঠিয়ে দেন।

jagonews24

১০ বছর ধরে মাছ ব্যবসা করছেন প্রেমতলীর আড়তদার মো. আনিকুল ইসলাম। ঢাকা ও সিরাজগঞ্জের মাছের আড়তে এ ধরনের বড় মাছ বেচাকেনা করেন তিনি।

আনিকুল বলেন, ‘এ ধরনের বড় মাছ প্রথমে আমি বাড্ডা, নিউমার্কেট, গাবতলীসহ ঢাকার বেশ কয়েকটি মাছ ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করি। বড় মাছ ও বেশি দাম বলে কেউ রিস্ক নিতে চাইনি। পরে সিরাজগঞ্জের ব্যবসায়ী ওয়াজিদ মাছটি কিনেছেন।’

jagonews24

তিনি আরও বলেন, ‘মূলত মাছটি ৬৩ কেজি ওজনে ধরে বাকিটা ঢলন প্রথায় মোট ৬১ হাজার ১১০ টাকায় তাদের কাছে থেকে কিনি। পরে রাত ৯টার দিকে মাছটি সিরাজগঞ্জ রোডের আড়তে বিক্রির জন্য পাঠাই। সেখানে ১ হাজার ১০ টাকা কেজি দরে বিক্রি করি। আড়তের খাজনা বাদ দিয়ে ৬৫ হাজার টাকা পেয়েছি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর