,



পদ্মায় জেলের জালে ধরা পড়ল বিশাল আকৃতির পাঙ্গাস

বাঙালী কণ্ঠ ডেস্কঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মায় এক জেলের জালে ধরা পড়েছে আট কেজি ওজনের বিশাল আকৃতির একটি পাঙ্গাস। মাছটি ১২৫০ টাকা কেজি দরে ১০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

শনিবার ভোরে পদ্মার মোহনার পাবনার ঢালারচর এলাকায় জেলে বিল্পব হালদারের জালে মাছটি ধরা পড়ে।

দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা দৌলতদিয়া মাছ বাজারের আড়ত থেকে এক হাজার ২০০ টাকা কেজি দরে ৯ হাজার ৬০০ টাকা দিয়ে ওই জেলের কাছ থেকে কিনে নিয়েছেন।

এরপর গোয়ালন্দের কয়েকজন ব্যক্তি মিলে মাছটি চান্দু মোল্লার কাছ থেকে কিনে কেটে ভাগ করে নেওয়ার কথা বলেছে।

তাদের কাছে ১২৫০ টাকা কেজি দরে মাছটি ১০ হাজার টাকায়  বিক্রি করা হয়েছে।

জেলে বিল্পব হালদার বলেন, শুক্রবার রাতে বাড়ি থেকে নৌকা নিয়ে কয়েকজন মিলে পদ্মা নদীর ঢালার চর এলাকার নদীতে ফ্যাশন জাল ফেলে বসে থাকি।

শনিবার ভোরের দিকে জালে জোরে একটা ধাক্কা মারলে বুঝতে পারি, জালে বড় কোনো মাছ ধরা পড়েছে। পরে সবাই মিলে একটু সময় নিয়ে জাল পানি থেকে ওঠালে দেখি বিশাল আকৃতির একটি পাঙ্গাস মাছ ধরা পড়েছে। এতো বড় পাঙ্গাস মাছ যে- শেষ সময়ে এসে পাবো তা কখনো কল্পনা করিনি বলে জানান তিনি।

দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের আরিফা-চাঁদনী মৎস্য ভাণ্ডারের মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, আট কেজি ওজনের পাঙ্গাস মাছটি পাশের দৌলতদিয়া মাছ বাজারের আড়ৎ থেকে জেলে বিল্পব  হালদারের কাছে থেকে এক হাজার ২০০ টাকা কেজিতে ৯ হাজার ৬০০ টাকায় কিনে নিয়েছি। এখন গোয়ালন্দের কয়েকজন ব্যক্তি মিলে মাছটি কিনে কেটে ভাগ করে নেওয়ার কথা বলেছে।

তাদের কাছে ১২৫০ টাকা কেজি দরে মাছটি ১০ হাজার টাকায়  বিক্রি করে দিয়েছি। গোয়ালন্দ বাজার থেকে তারা মাছটি কেটে ভাগ করে নেবেন বলে জানান তিনি।

এ বিষয়ে রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব কুমার পাল যুগান্তরকে বলেন, বর্ষা মৌসুমে ইদানিং নদীতে বড় বড় মাছের দেখা মিলছে। তবে আট কেজি ওজনের পাঙাস মাছ নদীতে খুব একটা পাওয়া যায় না বলে জানান ওই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর