,



মালয়েশিয়ায় প্রতারক ও দালাল চক্রের বিরুদ্ধে বাংলাদেশ দূতাবাসের হুশিয়ারি

বাঙালী কণ্ঠ ডেস্কঃ মালয়েশিয়া প্রতারক ও দালাল চক্রকে সতর্ক করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাস।

শনিবার (২৬ জুন) দুপুর ২ টার সময় দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়ে সবাইকে সতর্ক করা হয়েছে।

সম্প্রতি ফেসবুকে পোস্ট দিয়ে দ্রুত সময়ে পাসপোর্ট ও ভিসা পারমিট করে দেওয়ার কথা বলে বিজ্ঞাপন প্রচার করে প্রবাসীদের বিভ্রান্ত করা হচ্ছে। এমন কর্মকাণ্ডে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।  ইতোমধ্যে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে জাল পাসপোর্ট, ভিসা ও ভূয়া ডকুমেন্টসসহ অনেক বাংলাদেশি আটক হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বিস্তারিত বলা হয়েছে, লক্ষ্য করা যাচ্ছে যে বিভিন্ন ব্যক্তি বা ব্যক্তিবর্গ অথবা দালাল স্বনামে বা বেনামে হাইকমিশনের ফেসবুক পেইজে প্রবেশ করে দ্রুত পাসপোর্ট করে দেবার কথা বলে বিজ্ঞাপন প্রদান করে আসছেন। এই ধরনের কার্যক্রম সম্পূর্ণ বে- আইনী এবং এর সঙ্গে হাইকমিশনের কোন সংশ্লিষ্টতা নেই।

বাংলাদেশ সরকার তথা বাংলাদেশ হাইকমিশন সকল প্রকার দূর্নীতি ও অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে ‘জিরো ট্রলারেন্স’ নীতি অনুসরণ করছে। এই ধরনের বেআইনি কাজে মালয়েশিয়ায় বসবাসরত কোন বাংলাদেশি নাগরিক এবং তাদের সঙ্গে হাইকমিশনের কারো কোন সংশ্লিষ্টতা প্রমানিত হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

এবিষয়ে হাইকমিশনে সেবা প্রত্যাশী মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি ভাই বোনদের সচেতন থাকার আহবান জানানো হয়েছে।

এই ধরনের অবৈধ কার্যক্রমে জড়িত ব্যক্তিদের সম্পর্কে নিশ্চিত তথ্য থাকলে প্রমানসহ হাইকমিশনের feedback.bhkl@fmail.co ইমেইলে ম্যাসেজ পাঠিয়ে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। এক্ষেত্রে তথ্য দাতার পরিচয় গোপন রাখা হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর