,



বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

বাঙালী কণ্ঠ ডেস্কঃ প্রতি বছরের মতো ধারাবাহিকভাবে বিশ্বব্যাপী ‘বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২১’ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম এর আয়োজন করে। স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর তেজগাঁও স্কাই ভিউ রেস্টুরেন্টে শুধু অ্যাওয়ার্ড বিজয়ী ও বিশেষ অতিথির উপস্থিতিতে এটি আয়োজন করা হয। পুরো আয়োজনটি অনলাইন লাইভে সম্প্রসারণ করা হয়।

গত জুন মাসে অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে বিশ্বের ২৯টি দেশ থেকে ১০০৮টি আবেদন গ্রহণ করা হয়। তাদের মধ্য থেকে ১৪২ জনকে প্রাথমিক নমিনেশন প্রদানের মাধ্যমে মোট ১৫ জনকে সাতটি ক্যাটাগরিতে বিজয়ী ঘোষণা করা হয়।

এ বিষয়ে বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি বলেন, ‘আমাদের আয়োজনের মূল বিষয় থাকে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের উদ্দেশ্যে প্রযুক্তি ব্যবহার করে সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড বিশ্ব্যব্যাপী তুলে ধরা ও বিশেষ সম্মাননা প্রদান করা। যার মাধ্যমে যুবসমাজ সামাজিক উন্নয়নমূলক কাজে উৎসাহ পাবে।

এ বছর করোনা পরিস্থিতিতে যেসব কার্যক্রম ব্যক্তিগত বা গ্রুমের মাধ্যমে এগিয়ে ছিল তাদের অগ্রাধিকার দেওয়া হয়েছে।’

তিনি আরও জানান, বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার অংশীদারি প্লাটফর্ম হিসেবে কাজ করে।

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সানি সারওয়ার (পুলিশ সুপার, অ্যান্টি টেরোরিজম ইউনিট; বাংলাদেশ পুলিশ), মোহাম্মাদ আরিফুজ্জামান (ব্যবস্থাপনা পরিচালক রিয়েল ক্যাপিটা গ্রুপ), চৌধুরী দৌলাত মাহমুদ জাফরি, আরিফ চৌধুরী (প্রতিষ্ঠাতা সওদাগার ডট কম), নাহিদ হাসান, ফারাহ মাহমুদ ট্রিনা, ডা. তানজিবা রহমান, মান্জুর আহমেদ সোহান (চেয়ারম্যান রিয়েল ক্যাপিটা গ্রুপ), নাফিসা আন্জুম খান, কাজী হাসান রবিন প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর