,



ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন করেছে সিপিবি ও বিভিন্ন শ্রমিক সংগঠন। শনিবার (২৬ জুন) সকালে শহরের গৌরাঙ্গবাজার এলাকার রঙমহল চত্বরের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

বৈরী আবহাওয়ায় বৃষ্টি উপেক্ষা করে জেলা সিপিবি, পৌর ইজিবাইক শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, ইঞ্জিনচালিত ট্রলি ভ্যান টমটম শ্রমিক ইউনিয়ন এবং জেলা রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা কর্মসূচিতে অংশ নেন।

জেলা সিপিবি সভাপতি কমরেড সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আবদুর রহমান রুমী।

জেলা সিপিবির সাধারণ সম্পাদক কমরেড আবুল হাসেম মাস্টারের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে জেলা সিপিবির সম্পাদকম-লীর সদস্য কমরেড সেলিম উদ্দিন খান, কমরেড সিরাজুল ইসলাম ছাত্তার, ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম সৈয়দ, সাধারণ সম্পাদক আলমগীর ভূইয়া, টমটম শ্রমিক ইউনিয়নের সভাপতি ফজলুর রহমান, পৌর কমিটির সভাপতি দুলাল মিয়া, রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতা হাবিবুর রহমান হীরা, মোহাম্মদ সুমন মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মো. জালাল মিয়া।

বক্তাগণ ব্যাটারিচালিত রিকশা-ভ্যান চলাচল বন্ধ না করে একে যুগ ও বাস্তবসম্মত করার আহবান জানান। এছাড়া যদি বন্ধ করতে হয় তবে আমদানী, উৎপাদন বন্ধের কথা বলেন।

তারা শ্রমিকদের পেটে লাথি মারার মতো কাজ থেকে বিরত থাকার আহবান জানান।

কিশোরগঞ্জে করোনা সংক্রমণের ব্যাপক মাত্রার কথা উল্লেখ করে নেতৃবৃন্দ শ্রমিকদের প্রতি আসন্ন লকডাউন কঠোরভাবে মেনে চলার আহবান জানিয়ে বলেন, জীবনের জন্যই জীবিকা। আর জীবিকার জন্য আজকের এই লড়াই যেমন গুরুত্বপূর্ণ, তেমনি জীবিকার আগে জীবনের গুরুত্বও সকলকে মেনে চলতে হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর