,



ধসে পড়লো সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ টানা বর্ষণ ও যমুনা নদীর পানি বৃদ্ধির ফলে হঠাৎ করেই সিরাজগঞ্জ শহররক্ষা বাঁধের ১০০ মিটার ধসে পড়েছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছে শহরবাসী।

মঙ্গলবার (২৯ জুন) দুপুর থেকে শহররক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট এলাকায় এ ধস নামা শুরু হয়। মুহুর্তের মধ্যেই ১০০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এদিকে পানি উন্নয়ন বোর্ড ধস ঠেকানোর জন্য বালি ভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করে দিয়েছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নাসির উদ্দিন জানান, মঙ্গলবার দুপুরে হঠাৎ করেই শহররক্ষা বাঁধের পুরাতন জেলখানা ঘাট অংশে ধস দেখা দেয়। মুহুর্তের মধ্যে প্রায় ১০০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম জানান, টানা বর্ষণ ও পানির তীব্র স্রোতে ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়ে বাঁধের নিচ থেকে মাটি সরে গেছে। দুদিন আগেও আমরা এখানে ভাল অবস্থা দেখেছি। আজ হঠাৎ করেই ধস দেখা দিয়েছে। ধস ঠেকাতে বালি ভর্তি জিওব্যাগ ডাম্পিং শুরু করা হয়েছে।

এদিকে খবর পেয়ে সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজসহ প্রশাসনের কর্মকর্তারা ভাঙ্গনস্থল পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর