,



সেই অপবাদ ঘোচানোর অপেক্ষায় মেসি

বাঙালী কণ্ঠ ডেস্কঃ বর্ণাঢ্য ক্যারিয়ারজুড়ে এক অপবাদের বোঝা বয়ে বেড়াচ্ছেন লিওনেল মেসি। তা হলো— আর্জেন্টাইন খুদেরাজকে ফুটবলপ্রেমীরা বার্সেলোনার মানুষই মনে করেন।

‘আর্জেন্টিনার কম বার্সায় বেশি’— ইউরোপীয়-লাতিন সংবাদমাধ্যমে মেসিকে এভাবেই চিত্রায়িত করা হয় হরহামেশাই।

ফুটবলপ্রেমীরাও সে কথা বিশ্বাস করেন। এর কারণও আছে। বার্সেলোনার হয়ে মেসি কাড়ি কাড়ি শিরোপা জিতেছেন,নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সে অর্থে আর্জেন্টিনাকে কিছুই দিতে পারেননি। নিজের দেশকে বিশ্বকাপ এনে দিতে পারেননি।

তবে এ মুহূর্তে সেই অপবাদ ঘোচানোর মিশনে নেমেছেন মেসি। কোপা আমেরিকার শিরোপা আর্জেন্টাইনদের হাতে তুলে দিতে মরিয়া হয়ে খেলছেন। তার খেয়ালও নেই যে, বার্সার সঙ্গে ১৩ বছরের সম্পর্ক শেষ হয়ে গেছে ৩০ জুন।

আজ ১ জুলাই থেকে বার্সেলোনার সঙ্গে থাকা মেসির চুক্তির মেয়াদ শেষ। মেসি এখন মুক্ত, স্বাধীন। চাইলেই অন্য ক্লাবে গিয়ে ভিড়তে পারেন।

কিন্তু মেসির সেদিকে খেয়াল নেই। তার চোখ ব্রাজিলের মাঠে। দেশের জন্য কিছু করার নেশায় বুঁদ তিনি। নতুন চুক্তির খবরও শোনা যাচ্ছে না তাই। অর্থাৎ বার্সেলোনার সঙ্গে মেসির সম্পর্ক আক্ষরিক অর্থেই শেষ, এখন তিনি সম্পূর্ণরূপে আর্জেন্টিনারই।

এদিকে কাতালান ক্লাবটিও শান্ত। এ নিয়ে মুখ খুলছেন না বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা।

আর্জেন্টিনার কয়েকটি গণমাধ্যমের প্রতিবেদনে প্রকাশ— চলতি কোপা আমেরিকা শেষ না হওয়া পর্যন্ত অন্য কোনো বিষয়ে মাথা ঘামাতে চান না রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার মেসি। ৪ জুলাইয়ে কোয়ার্টার ফাইনালের পর সেমি পেরিয়ে ১১ জুলাইয়ে ফাইনাল খেলতে চান মেসি। দেশকে কোপা আমেরিকার শিরোপা উপহার দিতে চান।
কারণ তিনি এখন অপবাদমুক্ত। বার্সার নয়, শতভাগ আর্জেন্টিনার মেসি। কোপার শিরোপা দেশে নিয়ে অপবাদ ঘুচানোর অপেক্ষায় মেসি।

তাই ধরে নেওয়া যায়, আপাতত বার্সেলোনা-মেসি নিয়ে পাকাপাকি কোনো খবর আসছে না।

 

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর