,



পানিবন্দি মানুষের কাছে ক্ষমা চাইলেন শামীম ওসমান

বাঙালী কণ্ঠ ডেস্কঃ নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ডিএনডি ও ফতুল্লার বিভিন্ন এলাকাতে এখনো পানি জমে থাকায় আমি আন্তরিকভাবে দুঃখিত। এ জন্য আমি ক্ষমাপ্রার্থী। আমি ২০ দিন ছিলাম না। আমি আমেরিকাতে গিয়েছিলাম সংকটাপন্ন শ্বশুরকে দেখতে। দেশে ফিরেই সভার আয়োজন করতে বলেছি। মূলত বিভিন্ন সরকারি দপ্তরের যারা সংশ্লিষ্ট তাদের সমন্বয়হীনতার কারণে অনেক স্থান হতে পানি সরতে পারছে না।

বরিবার (৪ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জলাবদ্ধতা নিরসন নিয়ে বৈঠকে এসব কথা বলেন শামীম ওসমান। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

সভায় ডিএনডির মেগা প্রকল্প বাস্তবায়নকারী সেনাবাহিনীর কর্মকর্তা, এলজিইডি, সড়ক ও জনপথসহ সংশ্লিষ্ট কর্মকর্তাসহ জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভায় এক পর্যায়ে পানি সম্পদ প্রতিমন্ত্রীর সঙ্গে মোবাইলে কথা বলেন শামীম ওসমান। ঐ সময়ে প্রতিমন্ত্রী মোবাইলে ডিএনডি প্রকল্প নিয়ে সরকারের অবস্থান ব্যক্ত করেন। সেই সঙ্গে আগামী রবিবার তিনি নারায়ণগঞ্জ আসবেন বলে জানান।

শামীম ওসমান বলেন, যখন ডিএনডি তৈরি করা হয়েছিল তখন ছিল বেহেশতের টুকরো, এখন তা অভিশাপ। ফতুল্লার লালপুর যা অভিশপ্ত এলাকা হয়ে গেছে। জায়গাটা হল নিচু এবং পানি বের হওয়ার যে রাস্তাগুলো আছে সেগুলো উঁচু। নিচু জায়গা থেকে তো পানি উঁচু জায়গায় যেতে পারবে না। লিংক রোডের কাজের জন্য প্রায় আট কিলোমিটার রাস্তায় আমরা বালু ভরাট করছি। ঐ আট কিলোমিটার রাস্তায় ডিএনডির যে খালগুলো তাদের কোনো সংযোগ আছে কি না- আমরা তা জানি না।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর