,



বিদেশগামী কর্মীদের টিকায় অগ্রাধিকার দিতে প্রধানমন্ত্রীর নির্দেশনা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভ্যাকসিন প্রদানের নির্দেশনা দিয়েছেন। এ প্রেক্ষিতে বর্তমানে টিকা গ্রহণের জন্য সুরক্ষা অ্যাপে নিবন্ধনের লক্ষ্যে বিএমইটি’র ডাটাবেজে কর্মীদের নিবন্ধন চলছে। সাধারণভাবে সুরক্ষা অ্যাপে জাতীয় পরিচয়পত্র দিয়ে নিবন্ধন করতে হয়। কিন্তু বিদেশগামী কর্মীদের সুবিধার্থে তাদের বৈধ পাসপোর্ট দিয়ে বয়স নির্বিশেষে এই অ্যাপে নিবন্ধনের ব্যবস্থা করা হয়েছে। এ জন্যই কর্মীদের বিএমইটি’র ডাটাবেজে নিবন্ধিত হতে হবে।

সুরক্ষা অ্যাপে বিদেশগামী কর্মীদের নিবন্ধন প্রক্রিয়া, নিবন্ধন কার্যক্রম চালু, টিকা প্রদান শুরু এবং টিকাদান কেন্দ্রসহ সংশ্লিষ্ট বিষয়ে আজ বিকেল ৫টায় একটি ভার্চুয়াল প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে। প্রেস ব্রিফিংটি আইসিটি বিভাগের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হবে। এতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইমরান আহমদ এমপি, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলকসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।
নিবন্ধিত কর্মীদের মধ্য থেকে প্রাথমিকভাবে সউদী আরব ও কুয়েতগামী কর্মীদের ফাইজারের টিকা দেয়া হবে। পর্যায়ক্রমে অন্যান্য দেশে যাওয়া কর্মীদের প্রযোজ্য অন্যান্য টিকা প্রদান করা হবে। নিবন্ধিত কর্মীরা তাদের ভিসাযুক্ত পাসপোর্ট প্রদর্শন করে অ্যাপ নির্দেশিত তারিখ ও স্থানে টিকা গ্রহণ করবেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর