,



ট্যুরিস্ট ভিসায় গিয়ে ভিক্ষা করেন এই তরুণী, মাসে আয় ১৯ লাখ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ রু‌টি-রু‌জির জন্য আমরা প্র‌ত্যে‌কে অদৃশ্য এক যুদ্ধ চা‌লি‌য়ে যা‌চ্ছি। অথচ কেউ কেউ রাস্তায় ঘু‌রে আয় কর‌ছেন লাখ লাখ টাকা। অবিশ্বাস হ‌লেও স‌ত্যি, দুবাই‌য়ে এক ভিক্ষুক মা‌সে আয় ক‌রে ১৯ লাখ টাকা।
বলছি আরবে ঘুরতে আসা একজন নারীর কথা। তিনি ভিক্ষা করেই মাসে প্রায় ১৯ লাখ টাকা আয় করেন। সংযুক্ত আরব আমিরাতে ঘটেছে এই ঘটনাটি, যথারীতি পুলিশ গ্রেফতার করেছে সেই নারীকে।

আব্দুল্লাহ আল হাসিমি নামে একজন দুবাই পুলিশের কর্মকর্তা জানান যে, ‘আরব আমিরাতের বাসিন্দা নন ওই ভিক্ষুক। তিনি ভ্রমণ ভিসায় কোনো পর্যটন কোম্পানির মাধ্যমে ভিক্ষা বৃত্তিতে এসে যুক্ত হন দুবাইয়ে। গত মাসে তিনি ভিক্ষা করে এক লাখ দিরহাম আয় করেছেন।’

তিনি জানান যে ‘এখানে এসে টুরিস্ট হয়ে ভিক্ষা করছে এরকম ব্যক্তি ধরা পড়লে তার দুই হাজার দিরহাম জরিমানা করা হবে। যে প্রতিষ্ঠানের মাধ্যমে এসেছে তারও জরিমানা হবে। এই প্রক্রিয়ার পুনরাবৃত্তি হলে কালো তালিকা ভুক্ত করা হবে উক্ত প্রতিষ্ঠানটিকে।

দুবাইয়ের সংবাদ মাধ্যম খালিজ টাইমস জানায়, ২০১৮ সালে দুবাই থেকে প্রায় ২৪৩ জনকে গ্রেফতার করেছিল দুবাই পুলিশ। আগের বছরগুলোর তুলনায় সেটা ২০১৮ সালে অনেকটাই কমেছে বলে জানিয়েছে দুবাই কর্তৃপক্ষ। রমজান মাসে ভিখারির সংখ্যা বেড়ে যায় দুবাইতে। তাই রমজান মাসে দেশটির পুলিশেরা ততপর থাকে এই অনিয়ম সামাল দিতে

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর