,



নতুন মাদক ম্যাজিক মাশরুমসহ গ্রেফতার দুজন রিমান্ডে

বাঙালী কণ্ঠ ডেস্কঃ রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে নতুন মাদক ‘ম্যাজিক মাশরুম’ উদ্ধারের ঘটনায় গ্রেফতার দুজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমানের আদালত শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- নাগিব হাসান অর্ণব ও তাইফুর রশিদ জাহিদ।

এর আগে গত মঙ্গলবার রাতে র‌্যাব সদরদফতরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১০ এর একটি বিশেষ দল রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে তাদের গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় মাদক ‘ম্যাজিক মাশরুমে’র ৫টি বারে ১২০টি স্লাইস এবং দুই বোতল বিদেশি মদ।

মামলার সূত্রে জানা যায়, ম্যাজিক মাশরুম একটি সাইকেলেডিক (হ্যালোসিনোজেন) ড্রাগ। এই ড্রাগটি বিভিন্ন খাবারে- কেক ও চকলেট মিক্স অবস্থায় সেবন করা হয়। এছাড়াও পাউডার ক্যাপসুল হিসেবেও পাওয়া যায়। এই ড্রাগ ব্যবহারে সেবনকারীর নিজের ওপর নিয়ন্ত্রণ থাকে না। এমনকি কেউ কেউ ছাদ থেকে ঝাঁপিয়েও পড়তে পারে। ম্যাজিক মাশরুম সেবনে শারীরিক ক্ষতি ছাড়াও দীর্ঘদিন ব্যবহারের ফলে মানসিক রোগ- সাইকোসিস ছাড়াও অবিরাম হ্যালুসিনেশনের কারণ হতে পারে। এই ধরনের অপ্রচলিত ড্রাগের চাহিদা তৈরি হয় মাদক সেবীদের নতুনত্বের প্রতি আগ্রহের মাধ্যমে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর