,



মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ফাইনালে বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী

বাঙালী কণ্ঠ ডেস্কঃ মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ১৩তম আসরে রুবি চিকেন কারি তৈরি করে বিচারকদের মন জয় করে সরাসরি ফাইনালে থাকছেন বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার চৌধুরী। এর আগে, অ্যালিমিনেশন রাউন্ড থেকে নিজেকে বাঁচাতে রান্না করেছেন নানা পদ। তবে, বিচারকদের কাছে সব থেকে ভালো লাগা চারটি পদের ভিত্তিতেই তিনি জায়গা পেলেন ফাইনালে।

বিশ্বের রান্নাবিষয়ক টেলিভিশন রিয়েলিটি শোর মধ্যে মাস্টারশেফ অন্যতম। বিশ্বের প্রায় ৪০টি দেশ তাদের নিজস্ব মাস্টারশেফ আয়োজন করে থাকে। বিশ্বে মাস্টারশেফ অনুষ্ঠানগুলোর মধ্যে ‘মাস্টারশেফ অস্ট্রেলিয়া’ জনপ্রিয়তার দিক থেকে রয়েছে তালিকার শীর্ষে। এটি প্রতিযোগিতামূলক রান্নার একটি গেম শো।

গত ৭ জুলাই অনুষ্ঠিত হয়ে যাওয়া পর্বে চারজন প্রতিযোগী পৌঁছে যান মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ফাইনাল রাউন্ডে। তাদের মধ্যে অন্যতম বাংলাদেশি বংশোদ্ভূত কিশোয়ার।

এই পর্বে কিশোয়ার রেঁধেছিলেন রুবি চিকেন কারি। রুবি চিকেন কারি তৈরি করার পেছনে তিনি বলেন, ‘রুবি মানেই হলো আবেগ। এটা লন্ডনে আমাকে আমার একটা সময় নিয়ে যায় যখন আমি একজন তরুণী ছিলাম, এবং সেটা ছিলো আমার সে সময় যখন আমি সত্যি অনেক বেশি আবেগি ছিলাম, আমার স্বপ্নগুলোকে অনুসরণ করছিলাম। তারপরে লন্ডন ছেড়ে আসি কারণ আমি মা হতে চলেছিলাম। আজ একজন মা আমি, আর এতদিন পরে আবার মা হয়ে সেই আবেগ দিয়ে এই খাবার তৈরি করেছি।’

খাবার পরিবেশনের পর এবারও কিশোয়ার বেশ চিন্তামগ্ন ছিলেন। কারণ এই রাউন্ডে তো তাকে জিততেই হবে। কিন্তু খাবারের স্বাদ দিয়ে এবারও কিশোয়ার বিচারকদের মন জিতেছেন। ফলে তিনি পৌঁছে গেছেন মাস্টারশেফ অস্ট্রেলিয়ার ১৩তম আসরের ফাইনালে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর