,



ঢেউ নিয়ে আসছেন শানু

বাঙালী কণ্ঠ ডেস্কঃ লাক্স সুন্দরী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে মিডিয়ায় আসেন মনিপুরী সম্প্রদায়ের মেয়ে শানারেই দেবী শানু। প্রতিযোগিতা শেষে পুরোদস্তুর অভিনেত্রী হিসেবেই মিডিয়া ক্যারিয়ার শুরু করেন তিনি। নাটকেই বেশি গুরুত্ব দিয়ে অভিনয় ক্যারিয়ারকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। তবে ২০১৮ সালে প্রথমবার অভিনয় করেন ছবিতে।

খিজির হায়াত খানের পরিচালনায় ছবিটির নাম ‘মিস্টার বাংলাদেশ’। এটি মুক্তি পেলে শানুর অভিনয় প্রশংসিত হয়। এরপর চলতি বছর ক্যারিয়ারের দ্বিতীয় ছবিতেও অভিনয় করেছেন। ‘ঢেউ’ নামের এ ছবিটি পরিচালনা করেছেন সুবর্ণা সেজুতি টুসি। এতে কেন্দ্রীয় একটি চরিত্রেই অভিনয় করেছেন শানু।

এ প্রসঙ্গে তিনি বলেন, একেবারেই ভিন্ন ধরনের গল্প নিয়ে ছবিটি তৈরি করা হয়েছে। মানুষের পাঁচটি সত্তা নিয়ে ছবির গল্প সাজানো হয়েছে। এর মধ্যে আমি একটিতে অভিনয় করেছি। দেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবগুলোতে প্রদর্শিত হবে বলে জানিয়েছেন নির্মাতা। আশা করছি ভিন্ন ধরনের গল্প হলেও এটি উপভোগ্য একটি ছবিই হবে বলে মনে করছি আমি।

এদিকে গত ঈদের আগে মান্নান শফিকের পরিচালনায় ‘পথের ধারাপাত’ নামের একটি ধারাবাহিক নাটকে অভিনয় শুরু করেছিলেন। সেটির শুটিংয়ে শিগগিরই যোগ দেবেন তিনি। পাশাপাশি হাসান জাহাঙ্গীরের পরিচালনায় ‘চাপাবাজ’ নামের একটি ধারাবাহিক নাটকেও নিয়মিত অভিনয় করছেন এই লাক্স সুন্দরী। অভিনয়ের পাশাপাশি একজন লেখক হিসেবেও পরিচিতি আছে শানুর। ২০১৭ সাল থেকে প্রতি বছর একুশের গ্রন্থমেলায় শানুর উপন্যাস প্রকাশ হচ্ছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর