,



বিলবাওয়ের মাঠে পয়েন্ট খোয়ালো বার্সা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ কয়েকটা প্রীতি ম্যাচ শেষে ইতোমধ্যেই শুরু হয়ে গেছে লা লিগার নতুন মৌসুমের মূল লড়াই। যে লড়াইয়ে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ৪-২ গোলে হারিয়ে দুর্দান্ত ছন্দে থাকার ইঙ্গিত দিলেও দ্বিতীয় ম্যাচে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি মেসিহীন বার্সেলোনা। অ্যাতলেটিক বিলবাওর বিপক্ষে পিছিয়ে থেকে ১-১ গোলে ড্র করেই মাঠ ছাড়তে হয়েছে কাতালানদের।

শনিবার রাতে সান মামেস স্টেডিয়ামে বল দখলে অবশ্য এগিয়ে ছিল বার্সেলোনাই। কিন্তু আক্রমণে অনেকটাই এগিয়ে ছিল বিলবাও। যদিও ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। মেমফিস ডিপাইয়ের কাটব্যাকে পাওয়া বল ব্রাথওয়েট ক্রস বারের ওপর দিয়ে মেরে সে সুযোগটাই নষ্ট করেন।

বিরতির পরও আধিপত্য ধরে রাখে বিলবাও। ফলশ্রুতিতে এগিয়ে যেতে সময় লাগেনি। ৫০ মিনিটে মুনিয়েনের কর্ণার থেকে মার্টিনেজের দুর্দান্ত হেড জালে জড়িয়ে যায়। গোলকিপার নেতো ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পাননি।

এক গোলে পিছিয়ে পড়ে বার্সেলোনাও ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে। ৭৪ মিনিটে জর্দি আলবার শট ক্রসবারে লেগে ফিরে আসলে সমতায় ফেরা হয়নি সে যাত্রায়। তবে পরের মিনিটেই ম্যাচে সমতা আনে বার্সেলোনা। ডিপাই বাঁ প্রান্ত দিয়ে বক্সে ঢুকে বুলেট গতির শটে জাল কাঁপান। আর ৮০তম মিনিটে ঠিকঠাক হেড নিতে পারলে তো এগিয়ে যাওয়ার সুযোগ ছিল ডিপাইদের।

কিন্তু সেটা তো হয়নি, উল্টো শেষ দিকের ট্র্যাজেডিতে কোণঠাসা হয়ে পড়ে বার্সা। যোগ করা সময়ে এরিক গার্সিয়া লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় সফরকারীরা। যদিও তাতে ম্যাচের স্কোরলাইনে কোনও হেরফের হয়নি। সমান এক পয়েন্ট করে নিয়েই মাঠ ছেড়েছে দুই দল।

এই এক পয়েন্টসহ দুই ম্যাচে মোট ৪ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে বার্সেলোনা। আগামী ২৯ আগস্ট গেটাফের মুখোমুখি হবে কোম্যানের শীষ্যরা। ক্যাম্প ন্যু-তে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর