,



নাটোরে ‌‘আগুন পানির ডাক্তার’ গ্রেফতার

বাঙালী কণ্ঠ ডেস্কঃ আগুন পানির ডাক্তার’ হিসাবে পরিচিত নাটোরের অপচিকিৎসক মিনহাজ আলীকে গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার(২৮ আগস্ট) দুপুরে সদর উপজেলার লালমনিপুর গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালদের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

সিপিসি-২, নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. সানরিয়া চৌধুরী জানান, গত ১৯ আগস্ট একটি বেসরকারি টেলিভিশনে ‘আগুন পানির ডাক্তার’ শিরোনামে প্রতিবেদন প্রচার হলে এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে অপচিকিৎসক মিনহাজের চিকিৎসালয়ে অভিযান চালানো হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের সামনে তাকে হাজির করা হলে সেখানে ডাক্তার পদবী না থাকাসহ অ্যালোপথিক, হোমিওপ্যাথি ও ভেটেনারি এই তিন ধরনের অপচিকিৎসার প্রমাণ মেলে। এছাড়াও রোগীর ব্যবস্থাপত্র দেওয়াসহ ক্ষতিকারণ স্টেরয়েড দেওয়ার তথ্য মেলে।

 
অপচিকিৎসার সব অপরাধ স্বীকার করায় মিনহাজ আলীকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসানের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময় উপস্থিতি ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সৌরভ হোসেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান জানান, অপচিকিৎসার তথ্য প্রমাণ মেলায় আদালত মিনহাজ আলীকে মেডিকেল ও ডেন্টাল আইন ও ভোক্তা আইনে দেড় বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে কারাগারে পাঠায়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর