,



অভিষেকে জয় নিয়ে মাঠ ছাড়লেন মেসি

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ফরাসি ক্লাব পিএসজি’র হয়ে অভিষেক হয়ে গেলো লিওনেল মেসির। সবার নজর আটকে ছিল পিএসজির বেঞ্চে, কখন নামবেন তিনি। শেষ হলো অপেক্ষা, মাঠে নামলেন সাবেক বার্সেলোনা তারকা। এর আগেই অবশ্য জোড়া গোল করে ম্যাচের গতিপথ ঠিক করে দিয়েছেন কিলিয়ান এমবাপে।

রাঁসের মাঠে রবিবার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ২-০ গোলে জিতেছে মাওরিসিও পচেত্তিনোর দল।

ম্যাচে তারকায় ঠাসা পিএসজি নিজেদের গুছিয়ে নিতে সময় কিছুটা নেয়। দশম মিনিটে প্রথম আক্রমণ শানায় পিএসজি। প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নিলেও পাশের জালে মারেন এমবাপে। ছয় মিনিট পর তার নৈপুণ্যেই এগিয়ে যায় এবারের শিরেপাপ্রত্যাশীরা। ডান দিক থেকে ডি মারিয়ার ক্রসে হেডে গোলটি করেন এই ফরাসি ফরোয়ার্ড। টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন তিনি।

প্রথমার্ধের বাকি সময়ে বল দখলে একচেটিয়া আধিপত্য করেছে পিএসজি। তারপরও বিরতির আগে আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি নেইমার-এমবাপেরা। উল্টো ৪২তম মিনিটে তো বিপদেই পড়তে বসেছিলো দলটি। ২০ গজ দূর থেকে মোরেতো কাসামার আচমকা শট পোস্টের ওপরের দিকে লাগলে বেঁচে যায় গতবারের রানার্সআপরা।

Image

৬৩তম মিনিটে দারুণ এক প্রতি-আক্রমণে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। ডান দিক থেকে আক্রমণে ওঠা আশরাফ হাকিমি কিছুটা এগিয়ে আসা গোলরক্ষককে ফাঁকি দিয়ে দূরের পোস্টে বল বাড়ান। ছুটে গিয়ে অনায়াসে টোকায় বাকি কাজ সারেন বিশ্বকাপ জয়ী তারকা।

কোপা আমেরিকার ফাইনালের দেড় মাসের বেশি সময় পর প্রথম ম্যাচ খেলতে নামলেও আলো ছড়াতে পারেননি নেইমার। দ্বিতীয় গোলের ৩ মিনিট পর তাকে তুলে মেসিকে নামান কোচ। গ্যালারি থেকে ভেসে আসছিল প্রিয় তারকার নামে চিৎকার।

ম্যাচের বাকি সময় একের পর এক আক্রমণ করলেও জালের দেখা পায়নি পিএসজি। ফলে ২-০ জয় নিয়েই মাঠ ছাড়তে হয় মেসি-এমবাপেদের।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর