,



পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে সুন্দরবন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সুন্দরবন পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে ১ সেপ্টেম্বর থেকে। দীর্ঘ পাঁচ মাস পরে পর্যটকরা কটকা, কচিখালী ও করমজলসহ বনের পর্যটন স্পটে যেতে পারবেন। জেলেদের মাছ শিকারসহ বনজ সম্পদ আহরণের পাশ পারমিটও দেওয়া হবে ঐ দিন থেকে।

পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন ইত্তেফাককে জানান, করোনা পরিস্থিতির কারণে গত এপ্রিল মাস থেকে সুন্দরবনে পর্যটক প্রবেশ নিষিদ্ধ ছিলো। বন বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী ১ সেপ্টেম্বর থেকে পর্যটকদের সুন্দরবনে প্রবেশের অনুমতি দেওয়া হবে। নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় পর্যটকরা সুন্দরবনের দর্শনীয় কটকা. কচিখালী, দুবলা, হিরণপয়েন্ট, করমজল, হাড়বাড়িয়াসহ বিভিন্ন স্থানে যেতে পারবেন। এছাড়া জেলেরা মাছ শিকারের জন্য ১ সেপ্টেম্বর থেকে বনে প্রবেশ করতে পারবেন।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবন খুলনার সভাপতি এম নাজমুল আযম ডেভিড বলেন, খুলনায় শতাধিক ট্যুর অপারেটর রয়েছে। এরমধ্যে ৬৩ টি রয়েছে রেজিস্ট্রিকৃত। পর্যটনের সাথে জড়িত রয়েছেন প্রায় দেড় হাজার কর্মকর্তা কর্মচারী। সুন্দরবনে প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় পর্যটন ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর