,



ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আর ভোগান্তি থাকবে না: ওবায়দুল কাদের

বাঙালী কণ্ঠ ডেস্কঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু, মেট্রোরেল ও অন্যান্য মেগা প্রজেক্টের সঙ্গে আগামী বছরের ডিসেম্বর নাগাদ বিআরটি প্রকল্পের কাজ শেষ হলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আর ভোগান্তি থাকবে না ।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে গাজীপুরের টঙ্গীর চেরাগ আলী এলাকায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করে একথা বলেন তিনি।

তিনি বলেন, ‘ড্রেনেজ সিস্টেম খারাপ থাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি পোহাতে হচ্ছে। তবে বিআরটি প্রকল্পের কাজ এরই মধ্যে ৬৩ দশমিক ২৭ ভাগ শেষ হয়েছে। নির্মাণাধীন ফ্লাইওভারের নিচের ভোগান্তি এই বর্ষাকালেই হবে। আর হবে না।’

এসময় নির্মাণ কাজের সাময়িক যন্ত্রণাকে মেনে নেওয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, বিআরটি প্রকল্প চালু হলে মহাসড়কের দুই পাশে প্রতি ঘণ্টায় ২০ হাজার যাত্রী পরিবহন করা যাবে। গাজীপুর থেকে ঢাকা যেতে সময় লাগবে মাত্র ৩৫ মিনিট।

এই প্রকল্প ত্রুটিপূর্ণ কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এডিবি বারবার এই প্রজেক্ট পরিদর্শন করেছে। ডিজাইনের কোনো ত্রুটি থাকলে এডিবি অর্থায়ন করতো না। কাজটা শেষ হয়ে গেলে সব প্রশ্নের অবসান হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর