,



তালেবানের সঙ্গে যোগাযোগের পথ খোলা আছে: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

বাঙালী কণ্ঠ ডেস্কঃ তালেবানদের সঙ্গে যোগাযোগের পথ খোলা আছে বলে জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকেন। তিনি বলেন শুধু গুরুত্বপূর্ণ ইস্যুর ক্ষেত্রেই চলবে এই যোগাযোগ।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরার বরাতে জানা যায়, ব্লিংকেন এক সংবাদ সম্মেলনে বলেন, আগামী রবিবার (৫ আগস্ট) এক বিশেষ বৈঠকের জন্য কাতার যাবেন তিনি। এবং জার্মানি যাওয়ার আগে ২০ টিরও বেশি দেশের মন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন।

 
এদিকে আফগানিস্তানে ত্রাণ পৌঁছে দিতে মানবিক ও খন্ডকালীণ সুযোগের আশা করছে কাতার। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কাবুল বিমানবন্দর এবং অন্যান্য কার্যকরী বিমানবন্দর ব্যবহার করে তারা এই সাহায্য পৌঁছে দিতে চায়

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির বরাতে জানা যায়, আফগানিস্তানের পতাকাবাহী আরিয়ানা এয়ারলাইন্স জানিয়েছে, শুক্রবার কাবুল বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু করা হবে।

আবার আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই বলেছেন, পাঞ্জশির উপত্যকা অঞ্চলে যুদ্ধ একটি গভীর উদ্বেগের বিষয় এবং এর পরিণতি দেশ বা জনগণের স্বার্থে হবে না।

 

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে হামিদ কারজাই এক বার্তায় বলেন, ‘আমি উভয় পক্ষকে আহ্বান জানাচ্ছি যে যুদ্ধ কখনোই সমাধান হতে পারে না, পাঞ্জশির উপত্যকা অঞ্চলে যুদ্ধ একটি গভীর উদ্বেগের বিষয়।’

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর