,



কে হচ্ছেন হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক

বাঙালী কণ্ঠ ডেস্কঃ দেশের সবচেয়ে বড় কওমি মাদ্রাসা হিসেবে স্বীকৃত চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসা। যা হাটহাজারী মাদ্রাসা হিসেবে পরিচিত। এই মাদ্রাসা থেকে আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে সৃষ্টি হয় আলোচিত ইসলামী সংগঠন ‘হেফাজতে ইসলাম বাংলাদেশ’।

১৯৮৬ সাল থেকে একটানা ৩৪ বছর হাটাহাজারী মাদ্রাসার মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শফী। গত বছরের সেপ্টেম্বরে তার পর এই মাদ্রাসায় নতুন করে কাউকে আর মহাপরিচালক করা হয়নি। তবে আগামীকাল বুধবার (৮ সেপ্টেম্বর) মাদ্রাসার শুরা কমিটির সভা আহ্বান করা হয়েছে। যে সভা থেকে মাদ্রাসার নতুন মহাপরিচালক, সহকারী মহাপরিচালক এবং শিক্ষা পরিচালক মনোনীত করা হবে।

হাটহাজারী মাদ্রাসার শুরা সদস্য ও ফতেপুর নছেরুল উলুম মাদ্রাসার মহাপরিচালক মাওলানা মাহমুদুল হাসান বুধবারের বৈঠকের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, আল্লামা শফীর মৃত্যুর পর মাদ্রাসার মহাপরিচালকের পদটি শূন্য রয়েছে। তবে শুরা কমিটি মনোনীত তিন সদস্যের প্যানেল এতদিন মাদ্রাসা পরিচালনা করে আসছিলো। শুরা কমিটির মধ্যে জুনায়েদ বাবুনগরীসহ দুই সদস্য ইন্তেকাল করায় আগামীকাল সকাল ৯টা থেকে ১৩ সদস্যের ১১ সদস্যের উপস্থিতিতে বৈঠক হবে। এই বৈঠক থেকে হাটাহাজারী মাদ্রাসার পরবর্তী মহাপরিচালক মনোনীত করা হবে।

নতুন মহাপরিচালক হিসেবে আলোচনায় রয়েছেন,  মাওলানা শেখ আহামদ, মুফতি মাওলানা আবদুস ছালাম চাটগামী, মাওলানা মোহাম্মদ ইয়াহিয়া, মাওলানা শোয়েব এবং মুফতি জসিম উদ্দিন। তাদের মধ্যে থেকে যে কেউ নতুন মহাপরিচালক হতে পারেন।

একই বৈঠক থেকে মাদ্রাসার সহকারী পরিচালক এবং আল্লামা জুনায়েদ বাবু নগরীর মৃত্যুতে শূন্য হওয়া শিক্ষা পরিচালকের পদেও নতুন কাউকে মনোনীত করা হতে পারে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর