,



প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফর প্রস্তুত পুরো নগরী, রাত পোহানোর অপেক্ষা

দীর্ঘ দশ বছর পর চট্টগ্রামে আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশ। তাই নগরীজুড়ে সাজসাজ রব আর উৎসবের আমেজ। চট্টগ্রামের পলোগ্রাউন্ডে জনসভায় ভাষণ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রস্তুত পুরো নগরী, শুধু রাত পোহানোর অপেক্ষা।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাসির উদ্দীন বলেছেন, চট্টগ্রাম আওয়ামী লীগ ও সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত। এই জনসভা উপলক্ষে চট্টগ্রাম মহানগর জনসমুদ্রে পরিণত হবে।

সমাবেশ থেকে চট্টগ্রাম আওয়ামী লীগ সাংগঠনিক শক্তি প্রদর্শন করবে এবং যে কোন অপশক্তি মোকাবেলায় প্রস্তুতিই জানান দিবে বলে জানান নেতা কর্মীরা।

এই সিটিতে চলমান সবগুলো উন্নয়নমুলক কাজ সম্পন্ন হলে চট্রগ্রাম বিশ্বমানের উন্নত নগরীতে পরিণত হবে বলেও মনে করছেন নেতা-কর্মীরা।

সমাবেশে যোগ দিয়ে প্রধানমন্ত্রী বেশ কিছু উন্নয়নমুলক কাজের উদ্বোধন এবং কিছু উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

সমাবেশকে কেন্দ্র করে শহরের বিভিন্ন সড়কে বণার্ঢ্যতোরণ নির্মাণ এবং প্রধানমন্ত্রীর ব্যানার ও পোস্টার টাঙ্গানো হয়েছে।

প্রধানমন্ত্রী ও দলীয় প্রধানকে স্বাগত জানাতে নেতৃবৃন্দ নগরীর জামাল খান, কাজির দেউরি, হালিশহর, লালখান বাজার, টাইগার পাস,দেওয়ান হাট, কদমতলী, নিউমার্কেট, আন্দরকিল্লাসহ অন্যান্য স্থানে বিলবোর্ড, ব্যানার, বেলুন,ফেস্টুন এবং পোস্টার টাঙ্গিয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যেগে নগরীর বিভিন্ন এলাকার সড়কের সৌন্দয্য বর্ধনের পাশাপাশি ফুটপাত পরিষ্কার, রং করা, ফ্লাইওভারগুলো আলোকসজ্জিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনব্যাপী এই সফরে সকালে চট্টগ্রাম পৌঁছাবেন এবং বেশ কয়েকটি কর্মসূচিতে যোগদান করবেন।

তিনি সকালে ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে সামরিক বাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দিবেন। দিনব্যাপী সফরে প্রধানমন্ত্রী বাংলাদেশ মিলিটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুকাওয়াজ-২০২২যোগ দিবেন।

তিনি সেখানে কুচকাওয়াজের সালাম গ্রহণ করবেন। সেখান থেকে দুপুরে হেলিকপ্টারে চট্টগ্রাম স্টেডিয়ামে আসবেন।

স্টেডিয়াম থেকে গাড়িতে করে প্রধানমন্ত্রী পলোগ্রাউন্ডে জনসভায় যোগ দেবেন। চট্রগ্রাম নগর, চট্রগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যেগে একটি ১৬০ ফুট লম্বা নৌকার আদলে সভা মঞ্চ তৈরি করা হয়েছে পলোগ্রাউন্ড মাঠে।

চট্টগ্রামের পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার স্থলকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর