,



সমাবেশ ঘিরে কোনো আতঙ্ক নেই : ডিবিপ্রধান

পুলিশের কড়া নজরদারির ফলে সমাবেশ ঘিরে আতঙ্ক কেটে গেছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, সমাবেশ ঘিরে যে আতঙ্ক ছিল, তা আর এখন নেই। নির্বিঘ্নে সমাবেশে আসতে ও যেতে পারছে বিএনপি কর্মীরা। কাউকে আটক করা হচ্ছে না ও বাধা দেওয়া হচ্ছে না।

শনিবার (১০ ডিসেম্বর) সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শান্তিপূর্ণ সমাবেশ হলে পুলিশ সহায়তা করবে। তবে কেউ নাশকতার চেষ্টা করলে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যেহেতু এটি বৈধ সমাবেশ, তাই সমাবেশ শেষ করে বিএনপি চলে যেতে পারে।

বিশৃঙ্খলা এড়াতে নগরজুড়ে ৩২ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

বিএনপির গণসমাবেশকে ঘিরে রাজধানীর রাস্তাঘাট প্রায় ফাঁকা। সড়কে যানবাহনের পাশাপাশি পথচারীর উপস্থিতিও তেমন একটা দেখা যায়নি। মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

এদিকে সমাবেশ থেকে বিএনপি যেন বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে, সেজন্য রাজধানীর বিভিন্ন মোড়ে পুলিশ সদস্যরা সর্তক অবস্থানে রয়েছেন। রাজধানীর প্রবেশ পথগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপর দেখা গেছে।

আজও পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে রাজধানীর পল্টন এলাকা। নয়াপল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত রাস্তা ব্যারিকেড দিয়ে বন্ধ রেখেছে পুলিশ। কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এ ছাড়াও যারা ওই এলাকার বাসিন্দা, তাদেরকেও বিকল্প সড়ক ব্যবহার করতে হচ্ছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর