,



এমপিদের পদত্যাগের হুমকি বিএনপি’র ‘রাজনৈতিক স্ট্যান্টবাজি’: আওয়ামী লীগ

বিএনপি’র এমপিদের পদত্যাগের হুমকিকে রাজনৈতিক স্ট্যান্টবাজি হিসেবে উল্লেখ করে আওয়ামী লীগ বলেছে, সাতজন গেলে জাতীয় সংসদ অচল হয়ে পরবে তা ভাবার কোন কারণ নেই।

ক্ষমতাশীল দলের নেতারা বিএনপি নেতাদের উদ্দেশ করে বলেছেন তারা যেন মাঠে নয়, সংসদে গিয়ে পদত্যাগ করেন। আগামী নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে জয় নিশ্চিত করারও আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

শনিবার সাভার আওয়ামী লীগের এই কর্মসূচিতে লক্ষ্য ছিলো নিজেদের রাজনৈতিক শক্তির প্রদর্শন তেমনি জানান দেয়ার পাশাপাশি ১০ ডিসেম্বরকে ঘিরে রাজপথ দখলে রাখা। সাভার রেডিও কলোনীতে আয়োজিত ঢাকা জেলার সাভার, ধামরাই ও আশুলিয়া পৌর আওয়ামী লীগের এই জনসভাকে কেন্দ্র করে মিছিলে-শ্লোগানে উত্তাল ছিলো রাজপথ।

আওয়ামী লীগ নেতারা বিএনপির প্রতি হুঁশিয়ার উচ্চারণ করে বলেন, ১০ ডিসেম্বরের ষড়যন্ত্র ব্যর্থ হওয়ায় বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করার কথা বলেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করলেও জাতীয় সংসদের কিছু যায় আসে না। তাদের সাতজন চলে গেলে সংসদ অচল হবে না।

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের সিদ্ধাকে ‘ভুল’ আখ্যায়িত করে তিনি বলেন, ‘‘জাতীয় সংসদে আওয়ামী লীগের বিশাল সংখ্যাগরিষ্ঠতা আছে। বিএনপির সাতজন চলে গেলে সংসদ অচল হয়ে পড়বে, এটা ভাবার কোনো কারণ নেই। এর জন্য দলটিকে অনুতাপ করতে হবে।’’

ওবায়দুল কাদের বলেন, ‘‘সাড়ে ৩শ আসনের বিপরীতে ৬/৭ টি আসনের কারণে সংসদ অচল হবে না। সমাবেশের নামে কোটি কোটি টাকা ব্যয় হচ্ছে, এ টাকা কোন ব্যবসায়ী কোন শিল্পপতি দিচ্ছে তা আমরা সব জানি, সময় মত তা প্রকাশ করা হবে।’’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ‘‘সাড়ে ৩শ’র মধ্যে বিএনপির ৭ জন সংসদ সদস্য পদত্যাগে সরকারের কিছু যায় আসে না। শুনলাম তাদের (বিএনপি) সাত জন এমপি পদত্যাগের ঘোষণা দিয়েছেন। গণতান্ত্রিক অধিকার আছে আপনি পদত্যাগ করতে পারেন। কিন্তু সেটা মাঠে হয় না, স্পিকারের কাছে দিতে হয়। এখানেও রাজনৈতিক স্ট্যান্ডবাজি। সাড়ে ৩শ জনের মধ্যে ৭ জনের পদত্যাগে সরকারের কিছু যায় আসে না।’’

তারেক রহমান লণ্ডনে বসে সন্ত্রাস করছে বলে অভিযোগ করে দলের কর্মীদের সতর্ক থাকতে বলেন নেতারা। বিএনপিকে মিত্যাবাদীর দল উল্লেখ করে আওয়ামী লীগ নেতারা বলেন, রাজপথ আজ শেখ হাসিনার কর্মীদের দখলে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর