,



ধানের বাম্পার ফলনের পরও চালের মূল্যবৃদ্ধির কারণ উদ্ঘাটনের সুপারিশ

ধানের বাম্পার ফলনের পরও চালের মূল্য বৃদ্ধির কারণ উদ্ঘাটনের জন্য কৃষি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। আজ সোমবার কৃষি মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক থেকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মতিয়া চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক, মো. মামুনুর রশীদ কিরন, জয়াসেন গুপ্তা, উম্মে কুলসুম স্মৃতি ও হোসনে আরা অংশগ্রহণ করেন। বৈঠক থেকে বোরো ধানের উৎপাদনের পাশাপাশি পাম, সূর্যমুখী, সরিষা ও সয়াবিনের উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদের উদ্বুদ্ধকরণেরও সুপারিশ করা হয়।

বৈঠকে গত সভায় গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন অগ্রগতি এবং কৃষি মন্ত্রণালয়ের সার্বিক বিষয়ে বিশদ আলোচনা এবং প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে সকল অনাবাদি জমি চাষাবাদের আওতায় আনা এবং বসত বাড়িতে শাকসবজি চাষ বৃদ্ধিতে ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এ ছাড়া স্বল্পমেয়াদি জাতের ধান উদ্ভাবনের মাধ্যমে বছরে তিনটি ফসল উৎপাদন এবং কৃষির ওপর গবেষণা বৃদ্ধি করে যুগান্তকারী অবদান রাখার জন্য মন্ত্রণালয়কে আহ্বান জানায় কমিটি।

কৃষি মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধানসহ কৃষি মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর