,



এক বোয়ালের দাম ৩৫৫২৫ টাকা

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে জেলেদের জালে সাড়ে ১৪ কেজি ওজনের একটি বোয়াল এবং ১৩ কেজি ও সাড়ে ১২ কেজি ওজনের দুটি কাতল মাছ ধরা পড়েছে। সোমবার (১২ ডিসেম্বর) ভোরে পদ্মা নদী থেকে বোয়াল মাছটি বাসুদেব হালদারের জালে এবং কাতল মাছ দুটি নিরা হালদার ও কালী হালদারের জালে ধরা পড়ে।

জানা গেছে, জেলে নিরা হালদার, কালী হালদার ও বাসুদেব হালদার তাদের সহযোগীদের নিয়ে  ভোররাতে পদ্মায় মাছ ধরতে বের হন। পরে দৌলতদিয়া ঘাটের অদূরে তাদের জালে কাতল ও বোয়াল মাছগুলো ধরা পড়ে। মাছগুলো বিক্রির জন্য তারা সকালে দৌলতদিয়া ঘাটে নিয়ে আসলে স্থানীয় মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা মাছগুলো কিনে নেন।

dhakapost

মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, জাফরগঞ্জের জেলে বাসুদেব হালদারের জালে সাড়ে ১৪ কেজি ওজনের বোয়াল মাছটি ধরা পড়ার খবর পেয়ে তার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করি। সকালে ২ হাজার ৪৫০ টাকা প্রতি কেজি দরে ৩৫ হাজার ৫২৫ টাকা দিয়ে কিনে নিই। এছাড়াও সাড়ে ১২ কেজি ও ১৩ কেজি ওজনের কাতল দুটি ১ হাজার ৩০০ টাকা প্রতি কেজি দরে ৩৩ হাজার ১৫০ টাকায় কিনে নিই। মাছগুলো সামান্য লাভে বিক্রি করে দিয়েছি।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা শাহ মো. শাহারিয়ার জামান সাবু বলেন, পদ্মা নদীতে মাঝে মধ্যে বড় মাছ দেখা যায়। সাধারণ মানুষ কিনতে না পারলেও যাদের টাকা আছে, তারা খবর পেয়েই কিনে নেন। বড় মাছে জেলেদের পাশাপাশি ব্যবসায়ীরা ভালো দাম পেয়ে খুশি হন। নদীতে পানির সঙ্গে স্রোত কম থাকলে পাঙাশ, রুই, কাতল, বোয়ালসহ দেশীয় বড় বড় মাছ আরও ধরা পড়বে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর