,



যাত্রাবাড়ীতে বিপুল গাঁজাসহ আটক ২

রাজধানীর যাত্রাবাড়ী থানার মেয়র হানিফ ফ্লাইওভারের সায়েদাবাদ টোল প্লাজার উত্তর পাশের এলাকা থেকে দুই মাদক চোরাকারবারিকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। আটককৃতরা হলেন- গাড়িচালক মো. মঞ্জুর আলম এবং তার সহকারী তরিকুল ইসলাম রাজন। এ সময় তাদের কাছ থেকে ৩৪ কেজি গাঁজা ও একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

রবিবার বিকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর উপপরিচালক মো. রাশেদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) একটি সূত্র জানায়, ডিএনসির ঢাকা মেট্রো কার্যালয়ের (উত্তর) পরিদর্শক তমিজ উদ্দিন মৃধার নেতৃত্বে রমনা সার্কেলের সব স্টাফের সমন্বয়ে একটি বিশেষ টিম শনিবার যাত্রাবাড়ী থানার মেয়র হানিফ ফ্লাইওভারের সায়েদাবাদ টোল প্লাজার উত্তর পাশের ঢালে ‘‘ট্রাক কন্টেইনার ও কম্পোক্টর হেলপারদের কেন্দ্রীয় হাজিরা ঘর ভবনের ’’ সামনে অভিযান চালায়। অভিযানে ৩৪ কেজি গাঁজা ও একটি কাভার্ডভ্যানসহ মো. মঞ্জুর আলম এবং তরিকুল ইসলাম রাজন নামের দুইজনকে আটক করে।

ডিএনসির ভাষ্যমতে, চক্রটিকে যেভাবে আটক করা হয় আমাদের কাছে তথ্য ছিল বিভিন্ন কোম্পানীর কোমল পানীয় পরিবহনের আড়ালে একটি চক্র হবিগঞ্জ ও সিলেট থেকে গাঁজার বড় চালান সংগ্রহ করে ঢাকা, গাজীপুর ও সাভারের ডিলারদের কাছে পাইকারি দরে বিক্রি করতো। ওই মোতাবেক তথ্য সংগ্রহপূবক আমরা জানতে পারি চক্রটি গাঁজার একটি বড় চালান নিয়ে ঢাকায় প্রবেশ করবে। আর আমরা তাদের গতিবিধি পর্যবেক্ষণ করে মেয়র হানিফ ফ্লাইওভারের সায়েদাবাদ টোল প্লাজার উত্তর পাশের ঢালে ‘‘ট্রাক কন্টেইনার ও কম্পোক্টর হেলপারদের কেন্দ্রীয় হাজিরা ঘর ভবনের’’ সামনের রাস্তায় অবস্থান নিই। তখন যশোর-ট-১১-৩৪৪৪ নম্বরের কাভার্ডভ্যানটি ঘটনাস্থলে পৌছালে গতি রোধ করি। আর মঞ্জুর ও রাজনকে আটক করতে সক্ষম হই।

ব্যবসার কৌশল

আটককৃতরা হবিগঞ্জ থেকে এই গাঁজার চালানটি সংগ্রহ করে ঢাকায় সরবরাহ করার পরিকল্পনা করেছিল। চক্রটি নিজেদের আড়াল করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে গাঁজার বড় চালান পরিবহন করতো বলে জানিয়েছে। এরআগেও তারা গাঁজার একাধিক চালান সরবরাহ করেছে। এই চক্রের একাধিক সদস্যের নাম ও পরিচয় পাওয়া গেছে। তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আটককৃত গাড়ি চালক মো: মঞ্জুর আলম মাগুড়া জেলার সদর থানার মো. আবু তালেব মোল্লার ছেলে আর তার সহকারী তরিকুল ইসলাম রাজন নীলফামারী জেলার জলঢাকা থানার আসাদ উল্লার ছেলে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর