,



শীতে ত্বকের যত্নে ঘি যেন ম্যাজিক

শীতের মৌসুমে ত্বকের পরিচর্যা করতে গিয়ে অনেকেই নাজেহাল হয়ে পড়েন। কারণ, এ সময় ত্বক শুকিয়ে যায়, অনুজ্জ্বল হয়ে পড়ে। অনেকের ত্বক ফেঁটেও যায়। এই পরিস্থিতিতে একটি মাত্র জিনিস ত্বকের বহু সমস্যার সমাধান করতে পারে। সেটি হলো ঘি।

বহু কাল ধরে স্বাস্থ্যকর খাবার হিসেবে ঘি খেয়ে আসছে মানুষ। তবে শুধু খাবাবার হিসেবে নয়, ঘি ত্বকের যত্নেও ম্যাজিকের মতো কাজ করে। কিন্তু কীভাবে ত্বকের যত্নে ময়েশ্চারাইজার হিসাবেও ব্যবহার করা যায় ঘি? জেনে নিন তারই সহজ একটি নিয়ম।

এ জন্য ঘি দিয়ে বানাতে হবে একটি ফেসপ্যাক। এই ফেসপ্যাক তৈরি করতে প্রথমেই লাগবে এক চা চামচ ঘি, এক চা চামচ বেসন এবং এক চিমটি হলুদ। এই তিনটি উপাদান ভালো করে একসঙ্গে মিশিয়ে নিন। তাহলেই ফেসপ্যাকটি তৈরি হয়ে যাবে।

এরপর প্রথমে হালকা গরম পানি দিয়ে আপনার মুখ ভালো করে পরিষ্কার করে নিন। তারপর ঘি, বেসন আর হলুদ দিয়ে বানানো ফেসপ্যাকটি ভালো করে পুরো মুখে লাগিয়ে নিন। কিছুক্ষণ লাগিয়ে রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ব্যস হয়ে গেল।

শুধুমাত্র শুকনো ত্বকের সমস্যাই নয়, ঘিয়ের এই মিশ্রণটি মুখে লাগালে চোখের নীচের কালো দাগও দূর হবে। তাছাড়া ঠোঁট ফাটার সমস্যাও কমবে এর ফলে। তো একবার পরীক্ষা করে দেখবেন নাকি?

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর