,



বাংলাদেশকে একঘরে করে ফেলা হয়েছে: সালাম

বিএনপিকে শেষ করতে গিয়ে আজকে সারা পৃথিবীতে বাংলাদেশকে একঘরে করে ফেলা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম।

বৃহস্পতিবার বাদ আসর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় বৃহত্তর সূত্রাপুর থানা মহিলা দল আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএনপির ভাইস-চেয়ারম্যান সাদেক হোসেন খোকার রোগমুক্তির জন্য এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিএনপিকে শেষ করার ষড়যন্ত্র হচ্ছে এমন অভিযোগ করে আব্দুস সালাম বলেন, বিএনপিকে ধ্বংস করার জন্য যাদেরকে ধরা দরকার এই সরকার তাদের সবার বিরুদ্ধে মামলা দিচ্ছে, নাজেহাল করছে।

তবে নেতাদের বিরুদ্ধে মামলা-হামলা করে এবং তাদের দেশে আসতে না দিয়ে বিএনপিকে দমানো যাবে না বলেও মন্তব্য করেন তিনি।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, বিএনপি জনগণের দল। জনগণের সমর্থন নিয়েই দলটি আগামীতে রাষ্ট্রীয় ক্ষমতায় আসবে। সুতরাং বিএনপির বিরুদ্ধে যত ষড়যন্ত্রই করা হোক না কেন, তাতে কোনো লাভ হবে না।

প্রধানমন্ত্রীর উদ্দেশে সালাম বলেন, বিএনপিকে শেষ করার জন্য আপনি গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছেন। রাষ্ট্রীয় প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করেছেন। এমনকি সারা পৃথিবীতে বাংলাদেশকে এক ঘরে করে ফেলেছেন। আমাদের বিদেশি মিত্ররাও আজ বাংলাদেশ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। এটি দেশের জন্য মঙ্গলজনক নয়। এ থেকে আপনিও (প্রধানমন্ত্রী) রেহাই পাবেন না।

ঢাকা মহানগর বিএনপির সাবেক এ সদস্য সচিব বলেন, একাত্তর সালে গণতন্ত্রের জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। সেই গণতন্ত্র আজ নির্বাসিত। অথচ দেশে গণতন্ত্র থাকলে আমরা সবাই থাকতে পারব, নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতার পরিবর্তন হবে। সে জন্য গণতন্ত্র পুনরুদ্ধার করা অত্যন্ত জরুরি।

আগামীতে ভালোভাবে বেঁচে থাকতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দুর্বার আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান সালাম।

অনুষ্ঠানে সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনা করে অনুষ্ঠিত মোনাজাত পরিচালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ ওলামা দলের সাধারণ সম্পাদক ক্বারী রফিকুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মহিলা দল নেত্রী লায়লা বেগম, নূরজাহান মাহবুব, শামীমা আফরোজ, যুবদল ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি কফিল উদ্দিন ভুইয়া, জিয়া মঞ্চের সাধারণ সম্পাদক ফয়জুল্লা ইকবাল, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সদস্য আব্দুল মান্নান প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর