মাকে নতুন করে অনুভব করছি: মাহি

অনেক বসন্ত পেরিয়ে গেছে। তবু এটাই জীবনের শ্রেষ্ঠ বসন্ত বলে দাবি অভিনেত্রী মাহিয়া মাহির। কেননা, এই বসন্তেই তিনি পেলেন মাতৃত্বের স্বাদ। ‘এ এক অন্যরকম অনুভব, অমূল্য প্রাপ্তি’– সন্তানকে বুকে জড়িয়ে মনে মনে হয়তো এ কথাই বলেছেন অসংখ্য জনপ্রিয় ছবির এই অভিনেত্রী। অন্তত তাঁর চোখ-মুখের হাসির আভা থেকে এমন অনুমান করা যেতেই পারে। অথচ একটু পেছন ফিরে তাকালে আমরা দেখতে পারি, মাতৃত্বের স্বাদ পাওয়ার আগমুহূর্তটাও ছিল ঘোর অনিশ্চয়তার। কারণ, একটি বিতর্কিত বিষয়কে কেন্দ্র করে আইনি জটিলতায় পড়তে হয়েছিল মাহিকে; যেতে হয়েছিল হাজতঘরে।

৯ মাসের এক অন্তঃসত্ত্বা নারীর জন্য এ ছিল এক ভয়াবহ অভিজ্ঞতা। সংস্কৃতি অঙ্গনের অনেকেই সে সময় পাশে ছিলেন চলচ্চিত্রের এই জনপ্রিয় তারকার। না হলে যে বিপদের মুখে দাঁড়িয়েছিলেন মাহি, তাতে অনাগত সন্তানের পৃথিবীতে আগমনের পথ কতটা মসৃণ হতো, তা বলা কঠিন। তবু অনেক কিছুর পর স্বস্তির নিঃশ্বাস ফেলার সুযোগ পেয়েছেন মাহি। গত মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে সুস্থ সন্তানের জন্ম দিতে পেরেছেন তিনি। পুত্রের আগমন মুহূর্তেই বদলে দিয়েছে জীবনের রূপরেখা।

হাসপাতাল থেকে মোবাইল ফোনে মাহি সমকালকে বলেন, ‘জীবনের সেরা উপহার পেলাম। মা হওয়ার পর এবং আগের অনুভূতি– দুটিই বিচিত্র। মা হওয়ার পর নিজের মাকে আমি নতুন করে অনুভব করছি। বাবুকে ৪০ সপ্তাহ পেটে ধারণ, কত ধরনের হরমোনাল পরিবর্তন, প্রথম পেটের ভেতরে বাবুর লাথি অনুভব, প্রথম ওর মুখটা দেখা– সবকিছুই প্রথম আর অদ্ভুত জাদুকরি এক অনুভূতি। বাবুর ছোট ছোট আঙুল ছোঁয়ার অভিজ্ঞতা আমার জীবনের অন্যরকম এক শিহরণ। যখন আমার বাবুর মুখের দিকে তাকালাম, আহা এত দিনের সব কষ্ট নিমেষেই দূর হয়ে গেল। সবাই আমার রাজপুত্রের জন্য দোয়া করবেন।

২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের ব্যবসায়ী কামরুজ্জামান সরকার রাকিবের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন চিত্রনায়িকা মাহিয়া মাহি। গত বছরের আগস্টে মা হতে যাচ্ছেন বলে খবর জানিয়েছিলেন তিনি। তখন এই অভিনেত্রী বলেছিলেন, ‘আমি তো আমার জীবনের সর্বশ্রেষ্ঠ সময়গুলো পার করছি। দিন-রাত কীভাবে চলে যাচ্ছে, টেরই পাচ্ছি না। প্রচণ্ড আদর-যত্নে দিনগুলো কেটে যাচ্ছে।’ চিত্রনায়িকা মাহিয়া মাহির মা হওয়ার খবরটি জানার পরই তাঁর ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা বেশ খুশি। তাঁরা ফেসবুকে অভিনন্দন জানিয়েছেন। বাদ যাননি তাঁর প্রথম চলচ্চিত্রের সহশিল্পী বাপ্পী চৌধুরীও। এই নায়ক সহকর্মী মাহির মা হওয়ার খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। উচ্ছ্বসিত চিত্রনায়িকা পরীমণিও।

কাকতালীয় তথ্য হলো, নিকট অতীতে ঢালিউডের যে ক’জন তারকা বাবা কিংবা মা হয়েছেন; প্রত্যেকের ঘরে এসেছে পুত্রসন্তান। এ তালিকায় রয়েছেন শাকিব খান-অপু বিশ্বাস, শাকিব খান-বুবলী, শরিফুল রাজ-পরীমণি, সিয়াম আহমেদ এবং সবশেষে মাহিয়া মাহি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর