ঝাড়ু হাতে পরিচ্ছন্নতা অভিযানে নরেন্দ্র

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ঝাড়ু হাতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, নিজেই পরিষ্কার করছেন আবর্জনা। সঙ্গে রয়েছেন দেশটির ফিটনেস ইনফ্লুয়েন্সার অঙ্কি বাইয়ানপুরিয়া। ময়লা পরিষ্কারের এই ভিডিও পোস্ট করেছেন মোদি নিজেই। মুহূর্তেই ভাইরাল হয়ে গেছে ঝাড়ু হাতে মোদির ছবি ও ভিডিও। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, ‘সচ্ছ ভারত’ অভিযানের অংশ হিসেবে এই ভিডিওতে অংশ নেন মোদি। জনগণকে পরিষ্কার থাকার জন্য সচেতন করাই এই অভিযানের উদ্দেশ্য। এবার রেসলার ও ফিটনেস ইন্সট্রাক্টরের সঙ্গে ভিডিও করে তিনি স্বাস্ত্য সচেতনার বিষয়ে বার্তা দিয়েছেন।

গান্ধী জয়ন্তীকে সামনে রেখে দেশজুড়ে হাজার হাজার মানুষ ঘণ্টাব্যাপী এই পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়েছেন। সেই অভিযানেরই যেন সামনে থেকে নেতৃত্ব দিলেন মোদি। ভিডিও বার্তায় সচেতন করলেন সবাইকে।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স এ পোস্ট করে মোদি বলেন, ‘আমরা, জাতি হিসেবে পরিচ্ছন্নতার দিতে গুরুত্ব দিতে চাই। আমি ও অঙ্কিত সেই কাজটিই করলাম। পরিচ্ছন্নতা ছাপিয়ে আমরা সুস্থতা নিয়েও বার্তা দিতে চাই। স্বচ্ছ ও সুস্থ ভারত তৈরি করতে চাই আমরা।’

মোদি ছাড়াও বিজেপির অন্যান্য শীর্ষ নেতারা দেশের বিভিন্ন স্থানে এই কর্মসূচিতে অংশ নিয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শহা আহেমাদাবাদে ও বিজেপি প্রধান জেপি নাদ্দা দিল্লিতে অং নেন।

এর আগে ‘মান কি বাত’ অনুষ্ঠানে মোদি ১ অক্টোবর সবাইকে ১ ঘণ্টা পরিচ্ছন্ন কার্যক্রমে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছিলেন। মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী উপলক্ষ্যে তার প্রতি শ্রদ্ধাঞ্জলীর অংশ বলে উল্লেখ করেন তিনি।

রাজনৈতিক নেতারা ছাড়াও এই কর্মসূচিতে অংশ নিয়েছেন বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো ক্রিকেটার।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর