একসাথে চার সন্তানের জন্ম দিলেন মুক্তা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার সোনাউটা গ্রামের গৃহবধূ মুক্তা আক্তার পুতুল (২৪)। শুক্রবার দুপুর ২টার দিকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তিন ছেলে ও এক কন্যাসন্তান প্রসব করেন মুক্তা।

তিনি উপজেলার সোনাউটা গ্রামের বাসিন্দা ও বাহরাইন প্রবাসী সিদ্দিকুর রহমানের স্ত্রী। শুক্রবার সকাল ৭টার দিকে তিনি হাসপাতালে ভর্তি হন। এদিকে সন্তানদের মা বর্তমানে সুস্থ থাকলেও শিশুদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য নিউনেটাল ওয়ার্ডে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে।

হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) মনিরুজ্জামান শহিন বলেন, চারটি বাচ্চারই ওজন কম রয়েছে। অর্থাৎ ভূমিষ্ঠ হওয়ার সময় স্বাভাবিক একটি শিশুর শরীরে যে ওজন থাকার কথা, তা কারো নেই। তাই চারটি শিশুকেই হাসপাতালের নিউনেটাল ওয়ার্ডে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে। এখনো কোনো শিশু শঙ্কামুক্ত বলা যাবে না। তবে শিশুদের শারীরিক গঠন ও বাহ্যিক সবকিছু স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন শেবাচিম হাসপাতালের শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডা. এম আর তালুকদার মুজিব।

এদিকে ঘর আলো করে চার সন্তান জন্ম নেওয়ায় তাদের স্বজনরা সবাই খুশি।

সন্তানদের নানি মায়া বেগম জানান, ১০ বছর আগে তার মেয়ে মুক্তার বিয়ে হয়েছে। গত রমজানে দেশে থাকলেও বর্তমানে মুক্তার স্বামী সিদ্দিকুর রহমান বাহরাইন আছেন। তাদের সংসারে ৬-৭ বছরের একটি মেয়ে সন্তান রয়েছে। বর্তমানে যে চারটি সন্তানের জন্ম হয়েছে তাদের নাম যথাক্রমে- সায়েম, সালিম, আলিম ও আয়শা রাখা হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর