মাওয়ার উদ্দেশে রওনা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাঙালী কণ্ঠ ডেস্কঃ পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প উদ্বোধন করতে রাজধানী থেকে মাওয়ার উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল সোয়া ১০টার দিকে সরকারি বাসভবন গণভবন থেকে রওনা দেন তিনি।

পদ্মা সেতু হয়ে ঢাকা-যশোর পর্যন্ত রেলপথ চলে গেছে ১৭২ কিলোমিটার। শেষ হয়েছে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ৮২ কিলোমিটার রেলপথের কাজ। মাওয়া অংশের উদ্বোধনের পর ট্রেনে মাওয়া থেকে ভাঙ্গায় যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। পরে ভাঙায় এক সূধী সমাবেশে বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

উদ্বোধনের এক সপ্তাহ পর বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু হবে। এরই মধ্যে পরীক্ষামূলকভাবে ট্রেন চালানোর প্রাথমিক পদক্ষেপ সম্পন্ন করেছে রেল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, বেলা ১১টার দিকে মাওয়া রেলওয়ে স্টেশনে প্রধানমন্ত্রীর উপস্থিত হওয়ার কথা রয়েছে। বেলা ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া রেলওয়ে স্টেশনে পদ্মা সেতু সংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা অংশের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন।

বেলা পৌনে একটায় রেলপথে মাওয়া রেলওয়ে স্টেশন থেকে ভাঙ্গা রেলওয়ে স্টেশনের উদ্দেশে যাত্রা শুরু এবং দুপুর পৌনে দুইটায় ফরিদপুর জেলার ভাঙ্গা রেলওয়ে স্টেশনে উপস্থিত হওয়ার কথা রয়েছে।

দুপুর দুইটায় ভাঙ্গা ডা. কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে ফরিদপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হবেন। বিকেল চারটায় সড়ক পথে ভাঙ্গা থেকে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর